অনলাইন থেকে ইনকাম করুন গুগল এডসেন্স এর মাধ্যমে

আপনি হয়তো শুনে থাকতে পারেন যে আপনার পরিচিত কেউ অনলাইন থেকে মাসে হাজার হাজার টাকা ইনকাম করছে। কথা কিন্তু ঠিক যে আপনি যদি ভালো ভাবে কাজ শিখে তার পর কাজ শুরু করেন তাহলে আপনি ও মাসে অনলাইনে থেকে ইনকাম করতে পারবেন। অনলাইনে ইনকাম এর জন্য অনেক মাধ্যম আছে।অনলাইনে ইনকাম বলতে আমরা বুঝে থাকি যে হয়তো আমরা বিদেশি মানুষের কাজ দেশে থেকে করে দিয়ে টাকা ইনকাম করে থাকি। কিন্তুতা না এখন কার সময়ে সকল মার্কেটপ্লেস গুলো অনেক হার্ট হয়ে গেছে। কারন দিন যাছে নতুন নতুন লোক মার্কেটপ্লেস গুলোতে কাজের জন্য চেষ্টা করছে। এবং কম দামে কাজ করছে । মার্কেটপ্লেস এর মাধ্যমে অনলাইনে ইনকাম করা খুবে কঠিন এখন। তবে অনেক বাংলাদেশি ভাই ও বোনরা খুবে ভালো মানের কাজের মাধ্যমে এখনো টিকে আছে।

অনলাইনে ইনকাম গুগল এডসেন্স থেকে

 

 

আমি ও আমার জীবনের প্রথম অনলাইনে ইনকাম করছি ফাইবার মার্কেটপ্লেস  থেকে। সেটা ছিলো ২০১৭ সালের কথা। আমার ভুুুুুুুুুুুুুুুুুুলের কারনে বেশি দিন থাকতে পারি নাই। তার পরে কাজ করি আমাজন ডট কমে। যে অনেক কথা তাহলে কি ভাবে অনলাইন থেকে ইনকাম করা যাবে।

 

বর্তমান সময়ে আমার মতে দেখছি যে অনেকে গুগল এডসেন্স একাউন্ট এর মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করছে।

 

গুগল এডসেন্স কি ?

 

গুগোল এডসেন্স হলো একটি বিজ্ঞাপন প্রতিষ্টান প্রতিষ্ঠান। যা আপনার ওয়েব সাইটে তাদের বিজ্ঞাপন প্রকাশ এর মাধ্যমে ইনকাম হয়ে থাকে। বিজ্ঞাপন এর ইম্প্রেসন বা ক্লিক থেকে আয় ইনকাম হয়ে থাকে।

 

কিভাবে একটি ওয়েব সাইট তৈরি করবো ?

 

আপনি চাইলে আপনার প্রথম সাইটি ফ্রিতে বা টাকার মাধ্যমে করতে পারেন। টাকার মাধ্যমে করতে হলে আপনাকে একটি ডোমেইন ও হোস্টিং ক্রয় করতে হবে। 

ফ্রিতে করতে চাইলে আপনার কোন টাকা লাগবে না।  এখন ভাবতে পারেন যে ফ্রি যিনিস ভাই ভালো না। ফ্রি বলতে আমি আপনাকে ব্লগার একাউন্ট এর কথা বলছি । ব্লগার হলো গুগোলের নিজের সার্ভিস।

 

ব্লগার একাউন্ট কিভাবে খুলবো ?

 

ব্লগার একাউন্ট খুলতে হলে আপনাকে একটি জিমেল আইডি লাগবে তার পরে ব্লগার ডট কমে গিয়ে খুব সহজে একটি সাইট তৈরি করতে পারেন।

ভুল হতে পারে নিজের ভাই মনে করে ক্ষমা করে দিনে। আমার পোষ্টটি ভালো লাগলে আরো লিখবো। সকলের মতামত চাই।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.