জেএসসি বৃত্তি ফলাফল ২০২০ (JSC Scholarship Result 2020) Mymensingh Board JSC Scholarship Result

আজ রবিবার প্রকাশিত হয়েছে জেএসসি বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২০ । ২২ শে মার্চ প্রকাশিত হয়েছে এবারে ২০২০ সালের JSC Scholarship Result 2020 যা আপনি পাবেন আমাদের Bangla all SMS ব্লগ ওয়েব সাইট থেকে খুবে সহজে । প্রতি বছরের মতো এবারো একই ভাবে তৈরি ও প্রকাশ করা হয়েছে বৃত্তি পরীক্ষার ফলাফল গুলো । ২০২০ সালে মোট ০৯ টি বোর্ডের অধীনে মোট ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ জন পরীক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করেন এবং এ বছর মোট বৃত্তি পেয়েছে বৃত্তি পেয়েছে মোট ৪৬২০০ জন । তাদের মাঝে ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ১৪ হাজার ৭০০ এবং সাধারণ বৃত্তি পেয়েছে ৩১ হাজার ৫০০ জন।
বাংলা সকল এসএমএস এর সাহয্যে আপনারা পাবেন আজকের প্রকাশিত জেএসসি বৃত্তি ফলাফল pdf সকল বোর্ডের । আর আপনি যদি pdf আকারে জেএসসি বৃত্তি ফলাফল ২০২০ অনলাইনে খোঁজ করতে করতে আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে থাকে তাহলে আপনাকে আর কোন ওয়েব সাইটে প্রবেশ করতে হবে না । কারণ আমরা আপনার জন্য তৈরি করেছি আলাদা আলাদা বোর্ডে ফলাফল । যা কিনা আপনি সহজে খুজেঁ পাবেন আমাদের ওয়েব সাইটে । অনেক সময় কারিগরি সমস্যার কারণে রেজাল দেখতে সমস্যা হতে পারে তাই আমার চেষ্ঠা করুন ।

জেএসসি বৃত্তি ফলাফল ২০২০ (JSC Scholarship Result 2020)
জেএসসি বৃত্তি ২০২০ pdf

৮ম শ্রেণির শিক্ষার্থীরা প্রতি বছর পরিক্ষাশেষে এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহন করতে পারেন । বাংলাদেশে সকল বোডথেকে এই পরীক্ষায় অংশগ্রহন করে লাখ লাখ শিক্ষার্থীরা । মাদ্রাসা শিক্ষার্থীদের জন্যও এই বৃত্তি পরীক্ষা চালুআছে যা জেডিসি নামে হয়ে থাকে । 
কবে দিবে জেএসসি বৃত্তির রেজাল্ট ২০২০?
সাধারণত মুল পরীক্ষার রেজাল প্রকাশ হবার তিন মাস এর মাঝে বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়ে থাকে । তাই উক্ত নিয়োম অনুসারে আজকে যথা ২২ মার্চ ২০২০ প্রকাশিত হবে জেএসসি বৃত্তি ফলাফল ২০২০ (JSC Scholarship Result 2020) । 

কোন বোর্ডে কত জন্য জেএসসি বৃত্তি পেয়েছে

ঢাকা বোর্ড
৩৬৫০ জন
৭৪৯১ জন
ময়মনসিংহ বোর্ড
৭৫৫ জন
২২২৪ জন
রাজশাহী বোর্ড
৩১৩৯ জন
৪১৮২ জন
কুমিল্লা বোর্ড
১১৮৪ জন
৩৮৫০ জন
সিলেট বোর্ড
৭১৪ জন
২২১০ জন
বরিশাল বোর্ড
৯৪৬ জন
১৯৩৮ জন
যশোর বোর্ড
১৮৫৯ জন
৩৯৯০ জন
চট্টগ্রাম বোর্ড
১১৫৪ জন
২৬৭৫ জন
দিনাজপুর বোর্ড
১২৯৯ জন
৩৫৪০ জন
এখন কথা হলো কত টাকা করে প্রদান করা হবে উপবৃত্তির টাকা? তাই না আসলে এটা আমরা অনেক জানি না যে মোট কত টাকা প্রদান করবে ও কতদিন এই টাকা পাওয়া যাবে । 

ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্তরা প্রতি মাসে ৪৫০ টাকা করে প্রদান করা হবে । 

সাধারণ কোটায় বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা প্রতি মাসে ৩০০ টাকা করে প্রদান করা হবে । 

এছাড়াও পাবেন প্রতি বছর আর্থিক অনুদান যা হলো ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্তরা ৫৬০ টাকা এবং সাধারন বৃত্তিপ্রাপ্তরা ৩৫০ টাকা করে অনুদান পাবে।

কত দিন পাবেন জেএসসি বৃত্তি টাকা ? এটি পাবে মোট ০২ বছর পর্যন্ত ।

জেএসসি বৃত্তি ফলাফল ডাউনলোড | JSC Scholarship Result Download PDF

জেএসসি বৃত্তি ফলাফল ডাউনলোড করতে হবে আপনাকে ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েব সাইট তাহলে আপনি দেখতে পাবেন আপনার বোর্ডে এর ফলাফলটি । তাই রেজাল দেখতে আমাদের দেওয়া লিংক থেকে রেজাল দেখতে পারেন আপনার বোর্ডে নাম দিয়ে । আপনার যদি রেজাল দেখতে সমস্যা হয়ে থাকে তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন আমরা আপনাকে সাহায্য করবো রেজাল দেখতে ।


মাদ্রাসা বোর্ডের বৃত্তি ফলাফল / জেডিসি বৃত্তির ফলাফল ডাউনলোড

কিভাবে মাদ্রাসা বোর্ডের বৃত্তি ফলাফল ডাউনলোড করতে পারেন এর জন্য আপনাকে আমাদের দেওয়া লিংক থেকে সকল বোর্ডে ফলাফল দেখতে পাবেন । 



Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *