৪৪ তম বিসিএস এর সার্কুলার

৪১ তম ‍বিসিএস সার্কুলার প্রকাশ করা হয় ৩০ নভেম্বের । এবারে সার্কুলারটি হলো বাংলাদেশের প্রকাশিত সবচেয় বড় সার্কুলার । বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি এর জন্য বাংলাদেশের লাখ লাখ চাকরি প্রত্যাশী অপেক্ষায় থাকে যে কবে তাদের জন্য সুযোগ নিয়ে আসবে বিসিএস জব সার্কুলার ।

তবে এবার সকলের প্রত্যাশীত ৪৪ তম বিসিএস পরীক্ষার সার্কুলার ছাড়লো বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৩০ নভেম্বর ২০২১ তারিখ বুধবার বিকাল ৩ টায় (পিএসসি) ওয়েব সাইটে প্রকাশ করা হয় সার্কুলারটি। তবে খুশির সংবাদ হলো যে এবারের সার্কুলার অনুসারে বিভিন্ন পদে এবারে নিয়োগ পাবে মোট ১ হাজার ৭১০ জন। 

এখন কথা হলো আপনি কি ৪৪ তম বিসিএস পরীক্ষার জন্য তৈরি ? আপনি যদি এবারে পরীক্ষার জন্য তৈরি থাকেন তাহলে একজন প্রথম শ্রেণীর সরকারি চাকুরি আপনার জন্য অপেক্ষা করছে । বিসিএস ২০২১ এই পোষ্টটির মাধ্যমে আমি আজকে শেয়ার করবো ৪৪ তম বিসিএস পরীক্ষার সার্কুলার পিডিএফ ডাউনলোড লিংক ও প্রয়োজনীয় সকল বিস্তারিত তথ্য যা আপনাকে পরীক্ষা থেকে শুরু করে অনেক সাহায্য করবে । আপনি চাইলে এই পোষ্টটি শেয়ার করে আপনার সকল বন্ধুদের মাঝে দেখার সুযোগ করে দিতে পারেন। 

৪১তম বিসিএস সার্কুলার পিডিএফ ডাউনলোড [41 th BCS Circular PDF Download]

 

৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১ কি কি থাকছে ?

 

বিভিন্ন শূন্য পদ সমূহের জন্য পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের কে অনলাইন আবেদন করতে আহ্বান করা হচ্ছে । 

 

সার্কুলার প্রকাশের তারিখ: ৩০ নভেম্বর ২০২১

 

আবেদন এবং ফি প্রদান শুরু: ৩০ ডিসেম্বর ২০২১

 

আবেদনের শেষ তারিখ: ৩১ জানুয়ারি ২০২২

 

মোট পদসংখ্যা: ১ হাজার ৭১০ জন

 

৪4 তম বিসিএস সার্কুলার পিডিএফ ডাউনলোড [44 th BCS Circular PDF Download]

 

আপনাকে সার্কুলার টি দেখেতে হলে পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে হবে । নিচে ৪৪তম বিসিএস সার্কুলার পিডিএফ ডাউনলোড [44 th BCS Circular PDF Download] এর লিংক দেওয়া হলো । এখান থেকে সহজে ডাউনলোড করতে পারবেন ।

 

44 th BCS, BCS Circular Download, Application Form, Fees, Qualification, Eligibility, Age Restriction, Quota, Last Date, How To Apply, Marks Distribution, ৪৪ তম বিসিএস, বিজ্ঞপ্তি, সার্কুলার 2021, আবেদনের নিয়ম, মানবন্টন, সিলেবাস, তথ্য, আবেদনের বয়স, সময়সীমা

Spread the love

Leave a Comment

Your email address will not be published.