নিজেই তৈরি করুন ব্যবসায় প্রতিষ্ঠানের ক্যাশ মেমো ।। ক্যাশ মেমো Word file ডাউনলোড করুন

দোকান ও ব্যবসায় প্রতিষ্ঠানের ক্যাশ মেমো


যে কোন ব্যবসায় প্রতিষ্ঠানের জন্য ক্যাশ মেমো অতি প্রয়োজনীয় একটি জিনিস । আপনি ছোট অথবা বড় ব্যবসা করনে না কেনো আপনার নিজের প্রতিষ্টানের জন্য একটি ক্যাশ মেমো দরকার হবে । আজকের এই পোষ্টে আমরা আলোচনা করবো কিভাবে আপনি নিজে নিজে একটি ক্যাশ মেমো তৈরি করতে পারবেন । এর জন্য আপনার যদি একটি কম্পউটার থাকে তাহলে আর কোন কথাই নেই । আপনি আপনার প্রয়োজন মত যে কোন সময় নিজের ব্যবসা ক্রয় বিক্রয় এর জন্য সাথে সাথে প্রিন্ট আউট করে ব্যবহার করতে পারবেন ।


cash memo format bangla



    ক্যাশ মেমো তৈরি করতে কি কি লাগবে ?


    আপনি যদি নিজে নিজের মেমো তৈরি করতে চান তাহলে আপনার নিজের একটি কম্পিউটার থাকতে হবে এবং যদি নিজের ব্যবহার করার মত কোন প্রিন্টার থাকে তাহলে আরো ভালো । কারণ তাহলে আপনি নিজের প্রয়োজন মতো ব্যবহার করতে পারবে । এখন কথা হলো আমি ছোট্ট একটা ব্যবসা করি সেখানে কম্পিউটার ক্রয় করার মত টাকা নেই । তাহলে কি করা যায় , আপনি চাইলে আপনার হাতের ব্যবহার করা মোবাইল ফোনটির সাহায্যে ও নিজে ক্যাশ মেমো তৈরি করতে পারবেন এর জন্য আপনারে মোবাইল ফোনে এমএস অফিস টি ইন্সটাল করা থাকতে হবে । 


    কিভাবে তৈরি করবো ক্যাশ মেমো ?


    আমি ধরলাম আপনি একে বারে নতুন তেমন কিছু এই বিষয়ে জানেন না তাও কোন সমস্যা হবে কারণ আপনি আমাদের দেওয়া ভিডিও দেখে দেখে নিজেই তৈরি করতে পারবেন আপনার প্রতিষ্ঠানের ক্যাশ মেমো । এর জন্য আমাদের নিয়োম গুলো একটু ফলো করুন তাহলে আপনি ও তৈরি করতে পারবেন । 

    প্রথমে আমাদের প্রদান করা লিংক থেকে ফাইলটি ডাউনলোড করুন এবং মোবাইল অথবা কম্পিউটারে সেই ফাইলটি অফিস ভারসনে ওপেন করুন । এবং আমাদের দেওয়া তথ্যা গুলোকে ডিলেট করে নিজের তর্থ্য দিয়ে পুরোন করুন এবং প্রিন্ট করুন ।

    ক্যাশ মেমো Word file


    আপনি যদি নিজে নিজে আপনার ব্যবসায় প্রতিষ্ঠানের জন্য ক্যাশ মেমো তৈরি করতে চান তাহলে  আপনি আমাদের ব্লগ থেকে ক্যাশ মেমো Word file টি ডাউনলোড করে নিয়ে েযে কোন কম্পিউটারের সাহায্যে নিজে তৈরি করতে পারবেন ক্যাশ  । এর জন্য আপনি শুধু আমাদের প্রদান করা তর্থ্য গুলো ডিলেট করে আপনার ব্যবসা প্রতিষ্ঠানের নাম ব্যবহার করবেন । 

    Post a Comment

    0 Comments