গৃহপালিত প্রাণী বিড়াল । বিড়ালের পিকচার ও ছবি । Cat Photo

আজকের এই ব্লগ পোষ্ট শেয়ার করবো আমরা আপনাদের জন্য বিড়ালের পিকচার ও ছবি কালেকশন সাথে আরো থাকছে বিড়ালের উপকারিতা ও বিড়ালের নাম , বিড়ালের বাচ্চার পিকচার , খাবার থেকে শুরু করে বিড়ালের ড়াক , জাত আর বিড়াল পালনের উপকারিতা ইত্যাদি তাহলে শুরু করা যাক আজকের বিড়াল বিষয়ক পোষ্টটি । 

বিড়ালের পিক

প্রথমে বিড়াল প্রেমিদের জন্য আমরা এই পোষ্ট শুরু করার আগে শেয়ার করতে চাইছি বিড়ালের উন্নত জাতের পিকচার পরিচয়ের উপায় । আমরা অনেক এই ঠান্ডা সভাবের গৃহপালিত প্রাণী বিড়ালকে ভালোবাসি ও অনেক পছন্দ করি আমার মতে ছেলেদের চেয়ে মেয়েরা অনেক বেশি বিড়াল পালতে ভালোবাসে । ধরুন আপনি একটি নতুন বিড়াল পালন করতে চাইছেন কিন্তু আপনি কোন জাতের বিড়াল পালন করবেন সেটা ঠিক করতে পারছেন না । আমরা আপনাকে আজকে এই বিষয়ে সাহায্য করবো আপনাকে । আমাদের এই পোষ্ট আপনি দেখতে পাবেন উন্নত সব জাতের বিড়ালের ছবি ও পিকচার । 


বিড়ালের উপকারিতা

আমার মতে কেউ বিড়াল ‍উপকারের জন্য পালন করে না এটা হলো মানুষের বিড়ালের প্রতি ভালোবাসা ও ভালোলাগা । তবে বিড়াল আমাদের নানা রকম উপকারে আসে এটা হতে পারে পরোক্ষ ভাবে অথবা প্রত্যক্ষ ভাবে । আবার ঠিক আপনার একটু অসাবধানের আপনার জন্য বিড়াল বিপদের কারণ ও হতে পারে তাই । প্রথম দিক থেকে আপনাকে একটু বেশি নজর রাখতে হবে । তবে আপনি যদি তাকে ছোট্ট বেলা থেকে লালোন পালন কররেন তাহলে আপনার তেমন কোন সমস্যা হবার কথা না । তাও যদি ভুল করেও কোন প্রকার বিড়াল থেকে আঘাত পান তাহলে চিৎকিসকের পরামশ নিতে দেরি করবেন না ।

হৃদরোগের ঝুঁকি কমবে ।

মিউ মিউ ধ্বনি থেরাপি ন্যায় কাজ করেরিতা ।

ভালো ঘুম হবে ।

নারীরা আকৃষ্ট হবে ।

রাগ ও উদ্বেগ কমাবে ।

শিশুর অ্যালার্জি হবার ঝুঁকি কম ।

পরিবেশের জন্যও ভালো ।

ব্যক্তি স্মার্ট হয় ।

বিভিন্ন ধরণের অপশক্তি দূর করে ।

সময় কাটানোর সঙ্গী ।


বিড়ালের খাবার

বিড়ালের খাবারের তেমন কোন সমস্যা হয় না এটি সাধারণত বাসা বাড়ির খাবার খেয়ে বেচে থাকে । তবে আপনি চাইলে তাকে খাবারে দিকে একটু বেশি নজর রাখতে পারেন । বাজার থেকে ক্যাট ফুড ক্রয় করেও খাওয়াতে পারেন তবে আপনি যদি আপনার বাসাতে থাকে খাবার গুলো একটু নজর রেখে খাওয়ান তাহলে কোন সমস্যা হবে না । খাবার এর দিকটা হলো আপনি তাকে যে খাবে খাবারে অভ্যাস করাবেন যে ঠিক সে খাবে । তবে মাঝে মাঝে প্রনি ডক্টর দেখাতে পারেন তার স্বাস্থ্য ঠিক রাখতে । 


বিড়ালের ডাক

বিড়াল এর ডাক আপনার কেমন লাগে বলতে পারেন আপনি যদি নিজে বিডাল পালন করেন তাহলে আপনার এই ডাকটি অনেক ভালোলাগবে । আর আপনি যদি কোন দিনও বিড়াল না পালন  করেন তাহলে আপনার জন্য এটি হবে একটি বিরাট সমস্যা । 


বিড়ালের জাত কি কি


বিড়াল অনেক জাতের হয়ে থাকে যেমন হলোঃ আমেরিকান কার্ল, আমেরিকান ববটেইল, বারমিল্লা, হাইল্যান্ডার, জাপানিজ ববটেইল, কোরিয়ান ববটেইল, কুরিলিয়ান ববটেইল বা কুরিল দ্বীপের ববটেইল, ম্যাঙ্কক্স, স্কটিশ ফোল্ড, মিনস্কিন, এ্যাবিসিনিয়ান, আমেরিকান শর্টহেয়ার, এ্যারাবিয়ান মাউ, অস্ট্রেলিয়ান মিষ্ট, এশিয়ান, বেঙ্গল, বোম্বে, ব্রাজিলিয়ান শর্টহেয়ার, ব্রিটিশ শর্টহেয়ার, বার্মিজ, ক্যালিফোর্নিয়া স্প্যাঙ্গেলড, চার্ট্রাক্স, চিউজি, চিটোহ, কালারপয়েন্ট শর্টহেয়ার, ড্রাগন লি । 

3yoArabianMau

American Shorthair

Brown Varient Asian Cat

Gustav chocolate

আমেরিকান কার্ল

আমেরিকান ববটেইল

বিড়ালের ছবি

বিড়ালের ছবি

বিড়ালের পিক

বিড়ালের পিকচার

বিড়ালের ফটো

বিড়ালের বাচ্চা

   





Post a Comment

0 Comments