সৌদি প্রবাসীদের জন্য সুখবর । চালু হচ্ছে সৌদি এয়ারলাইন্স । Saudi Airlines Flight News

সৌদি আরব কবে যাওয়া যাবে

সবাই কেমন আছেন ? আমার মনে হয় কেউ ভালো নেই কারণ অনেক দিন হলো করোনার জন্য যারা সৌদি আরব যেতে পারছেন না । কিন্তু তাদের আকামার মেয়াদ প্রয় শেষের দিকে তাদের জন্য একটি সু খবর হলো আরাবো চালু হচ্ছে সৌদি এয়ারলাইন্স এর বিমান চলাচল । তবে বেশ কিছু র্শত অনুসারে আজকে আমরা আলোচনা করবো সেই সব বিষয়ে । অনেক প্রশ্ন করে থাকেন যে কবে থেকে সৌদি বিমান চলাচল শুরু হবে ? তাহলে বলতে হয় যে এ মাসের ৭ তারিখ থেকে চালু হচ্ছে বিমান চলাচল ।
সৌদি আরব কবে যাওয়া যাবে


সৌদি এয়ারলাইন্স মোট ২৫ টি দেশের সাথে তাদের বিমান চলাচল শুরু করতে যাচ্ছে । যেহেতু ফ্লইট চালু হয়েছে তবে বেশ কিছু নিয়োম মেনে যে পারবেন । নিচে র্শত গুলো আলোচনা করা হলো । 


সৌদি যেতে হলে আপনার যে বিষয় গুলো মান হবে ?

১ । প্রথম র্শত হলো সৌদি আরবে ভ্রমনের জন্য আপনাকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এর ওয়েব সাইট থেকে একটি ফরম ডাউনলোড করতে হবে । এবং ফরমটি পূরণ করে ইমিগ্রেশন এর স্বাস্থ্য মন্ত্রণালয় এর ডেক্সটে জমা দিতে হবে । 

২ । পরে র্শত হলো যারা ভ্রমণ করবেন তাদের ভ্রমনের ৭ দিন কোয়ারেন্টাইন এ থাকেতে হবে । করোনা প্ররিক্ষা করার ৪ দিন ও করোনা পরীক্ষার পরের ৩ দিন কোয়ারেন্টাইন থাকতে হবে । 

৩। তিন নাম্বার র্শত হলো সৌদি আরবের ভ্রমণের জন্য তাদের টাটা মন ও তাওয়া-কালনা এপ্স ডাউনলোড করে নিতে হবে নিজের মোবাইল ফোনে । এবং একাউন্ট করতে হবে আর আপনি যেদিন ভ্রমন করবেন আর ৮ ঘন্টা আগে এপ্সটিতে আপনার বাসার লোকেশন চালু করে দিতে হবে । 

৪ । কারো যদি করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা যায় তাহলে তাদেরকে একটি ফোন নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে । নাম্বারটি হলো 937 । 

৫ । সৌদি আরবে যাবার পরে প্রতি দিন টামন এপ্স এর মাধম্যে সাস্থ অবস্থা তাদেরকে জানাতে হবে । 

Post a Comment

0 Comments