ফেসবুকে শেয়ার করার মতো কিছু কষ্টের কবিতা, কথা ও কষ্টের ছন্দ কালেকশন । Bangla Boster Kobita

আজকের এই পোস্টে যে সকল বাংলা কষ্টের কবিতা প্রকাশ করা হয়েছে উক্ত কবিতা গুলো আমরা বিভিন্ন মাধ্যম থেকে সংগ্রহ করেছি আপনাদের জন্য । আমরা চেষ্টা করেছি উক্ত কবিতার লেখক দের নাম প্রকাশ করার জন্য যদি কোন নাম ভুল হয় অথবা সঠিক না হয় । তাহলে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা সাথে সাথে ঠিক করবার চেষ্ট করবো । আমরা চাই আমাদের ওয়েব সাইটের মাধ্যমে নাম না জানা তরুন লেখকদের সকলের মাঝে তুলে ধরবার । আপনারা নিচে যে দুঃখের কবিতা ছোট কবিতা গুলো দেখতে পাবেন উক্ত bangla koster kobita গুলো বর্তমান সময়ের বেশ তরুণ কিছু কবিদের থেকে সংগ্রহ করা হয়েছে আশাঁ করা যায় আজকের এই নতুন কষ্টের কবিতা গুলো আপনাদের ভালোলাগবে । 

কষ্টের কবিতা, কথা ও ছন্দ
কষ্টের কবিতা, কথা ও ছন্দ


দুঃখের কবিতা


সকল কবিতা প্রেমিকরা সব ধরণের কবিতা পাঠ করতে ভালোবাসে । তবে অনেক সময় পাঠকদের মন মন মানুসিকতার উপর নির্ভর করে সে কি ধরণের কবিতা পাঠ করবে । আজকে আমরা যেহেতু বাংলা কষ্টের কবিতা প্রকাশ করবো তাই আপনারা উক্ত পোস্টে দেখতে পাবেন বেশ কিছু নতুন ও পুরাতন কবি ভাই ও বোনদের বাছাই করা বাংলা কষ্টের কবিতা গুলো । আমরা চেষ্টা করবো আপনাদের ভাঙ্গা মনটিকে দুঃখের কবিতা দিয়ে চাংগা করতে । কেউ যদি আমাদের প্রকাশ করা কবিতা গুলো ফেসবুকে ব্যবহার করতে চান স্ট্যাটাস হিসাব তাহলে আপনাদের কাছে অনুরোধ থাকলো কবির নাম সহ প্রকাশ করার জন্য । এক জন লেখক বা কবি আপনাদের কাছে  শুধু আপনাদের সাপোর্ট চাই । আপনি ও চাইলে আপনার লেখা ছোট গল্প কবিতা উপন্যাস গুলো আমাদের ওয়েব সাইটে প্রকাশ করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই একদম বিনা মূল্যে । 

bangla sad status
Bangla Sad Status

Koster Pic
Koster Pic

Sad Picture Bangla
Sad Picture Bangla

Sad Status Bangla
Sad Status Bangla


কিছু কষ্টের কথা ও কষ্টের ছন্দ


আপনি কি আপনার জন্য বাংলা নতুন কিছু কষ্টের কথা ও ছবি কালেকশন খোঁজ করছেন ? আমরা আপনার জন্য এখানে নিয়ে আসলাম বেশ কিছু কষ্টের ছন্দ এসএমএস, কষ্টের লেখা পিকচার যা কিনা আপনারা ফেসবুকে কষ্টের স্ট্যাটাস হিসাবে ব্যবহার করতে পারবেন । আপনি যদি আপনার মনের মানুষটির জন্য মনে কষ্ট পেয়ে থাকেন তাহলে আপনি এখানে আরো কিছু ভালোবাসার বাংলা কষ্টের কথা ও ছবি । প্রতিটা ভালোবাসাতে থাকে সুখ দুঃখ হাসি আনন্দ বেদনা তাই বলে কি মানুষের জীবন থেমে থাকে । আপনি চাইলে আমাদের কষ্টের কবিতা , এসএমএস , কষ্টের কথা ও ছন্দ পিকচার গুলো ডাউনলোড করে নিয়ে মনের মানুষটির কাছে শেয়ার করার মাধ্যমে মনের কষ্ট গুলো কে একটু হালকা করতে । 

কষ্টের পিকচার Sad Pictures
কষ্টের পিকচার Sad Pictures


তুমি ফিরিয়ে দেবার পর থেকেই নোনা জল আমার ভীষণ আপন। 

(কলি ফাহমিদা)


তোমায় নিয়ে একদিন সূর্যাস্ত দেখতে যাবো.. দেখতে যাবো সমুদ্রের বিশালতা। হাতে হাত রেখে দেখব সূর্য আর সমুদ্রের ডুবে যাওয়া প্রেম। তুমি জানো! সমুদ্র আর সূর্যে প্রেম কতটা গভীর? কতটা দূরত্ব তাদের মাঝে। তবুও দেখো ঠিক বেলা শেষে নিয়ম করে এক হয়ে মিশে দুজন। তুমি কি বলবে এই মিশে যাওয়া কে? ভালোবাসা? নাকি লোক দেখানো! 

(রুদ্র)


কালো মেয়েদের প্রেমিক থাকে না। ওদের থাকে,প-তে-প্রিয়জন। সেই প্রিয়জন কখনো তাদের প্রেমে পড়ে না। থাকে ভিতর,ভিতর গড়া একটি 'মায়াজাল'। আরো একটি জিনিস থাকে-'সহানুভূতি'। তাদের প্রেমে পড়ে প্রেমিক না হলেও,বিপদে-আপদে কাছে থেকে সাহায্য করাই তাদের কাজ। এতে ,কালো মেয়েরা আহ্লাদিত হয়ে প্রেমিক ভাবলেও,মূলত সে প্রেমিক নয়।সে হলো নিতান্ত- ই একজন প্রিয়জন। না,না,তাকে প্রেমিক বলে ভুল করা যায় না।প্রেমিক হতে হলে,সে হতো ভিন্ন রকম সে খুঁজতো , কালোর মাঝে কালো পড়লেও কালোর আসল সুন্দর। "আমি কালো চোখে কাজলের কথা বলছি।" সে ভিন্ন মতে জানান দিতো- কয়েকবার কালো কেশে শাপলা গুঁজার নিয়ম। সে প্রেমিক হলে পূবালী বাতাসে , শাড়ির গন্ধে হতো মুগ্ধ। সে হতো ভিন্ন! হিমুর মত কদম হাতে সে বলতো না, নীল শাড়ি আর নীল চুড়ির সাথে নীল টিপের মিলন। সে বলতো- কোন একটি রংয়ের শাড়ি পরলে হবে চলন। সে শুভ্র হতো না,হতো না হিমু কিংবা বেলার অঞ্জন দত্ত। সে প্রেমিক হলে হতো-একজন ভিন্ন।যেমনটা সে নিজে। দুর্ভাগ্য! কালো মেয়েদের 'সে' প্রেমিক হয় না।ওদের 'সে'হয় প-তে- কেবল- ই প্রিয়জন। "প্রেমিক নয় প্রিয়জন 

(Israt Jahan Panna)


জীবনে একটা মানুষ থাকা খুব দরকার! যার অন্য কারোর সাথে যোগাযোগ থাকবে না! অন্য কারোর গল্পও তাকে স্পর্শ করতে পারবে না! মানুষটা থাকবে একান্তই নিজের

(সংগৃহীত)


জীবনের চরম গোপন কথাটুকু ভাবাবেগের তাড়নায় কখনো প্রকাশ করা উচিত নয়। 

(অস্কার ওয়াইল্ড)


ভালোবাসার সব দায় দায়িত্ব আমাকে দিও তুমি শুধু আমাকে তোমার মনের সাথে সারাজীবন বয়ে নিয়ে যেও!

(কলি ফাহমিদা)


আমি মোমবাতি হবো, আমি জ্বলে তোমাকে আলোকিত করবো। আমি বৃষ্টি হবো, তোমার আকাশে মেঘের কালো আভা সরিয়ে দিবো। আমি আঁখি হবো, তোমাকে দেখেই মনের ভাষা পড়ে নিবো। আমি গান হবো, গানের সুরে তোমাকে খুঁজে নিবো। আমি চাঁদ হবো, তোমাকে আলোকিত করবো। আমি ফুল হবো, তোমাকে ফুলের ঘ্রাণে মুগ্ধ করবো। আমি চাদর হবো, কনকনে শীতে তোমাকে জড়িয়ে রাখবো। আমি পদ্মফুল হবো, তোমাকে পাতা করে রাখবো। আমি তোমার হবো, তোমাকে খুব যত্নে আগলে রাখবো। আমি মন দিয়ে, তোমার মন কেড়ে নিবো। 

(মুন্নী ইসলাম)


মনের ভিতর পুষতে থাকি মন খারাপের নদী, তুমি এসেজল তুলে নাও ভালোবাসো যদি। 

(মাহমুদা আক্তার)


প্রত্যেকের বুকের নিভৃতে কিছু দগ্ধ ক্ষত থাকে লুকানো, কিছু অসম্পূর্ণ নির্মাণ, ভাংগাচোরা গেরস্হালি ঘরদোর, প্রত্যেকের নিজস্ব কিছু নিদ্রাহীন রাত্রি থাকে যাকে চিরদিন নষ্ট নোখের মতো রেখে দিতে হয় কোমল অনিচ্ছার বাগানে যাকে শুধু লুকিয়ে রাখাতেই সুখ, নিজের নিভৃতে রেখে গোপনে পোড়াতেই একান্ত পাওয়া । 

(রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ)


অবহেলা খুব বাজে জিনিস ! ভেঙেচুড়ে ভালোবাসা মানুষটাকে ও পাথরের ন্যায় কঠিন করে দেয় । 

(জাহান লিজা)


ভালোবাসি বলে উড়িয়ে দিলাম ভালোলাগা হলে খাঁচায় পুষতাম । 

(এস হোসেন বাণী )


ভালোবাসার মানুষকে খুশি করতে খুব বেশি কিছুর প্রয়োজন হয় না।🥰🥰 শুধু নিঃস্বার্থ ভালোবাসা আর ছোটো ছোটো সারপ্রাইজ গুলো যথেষ্ট। 

(Md MamunRajnRaj)


কারো উপর প্রতিশোধ নেওয়ার আনন্দ কয়েকদিন থাকে, কিন্তু কাউকে ক্ষমা করার আনন্দ আজীবন থেকে যায়। 

(স্বামী বিবেকানন্দ)


কারো সাথে কথা বলার অভ্যাস করবেন না, মানুষটি কথা বলা বন্ধ করলে শ্বাসকষ্ট হয়। 

(হুমায়ূন আহমেদ)


মোর অপলক মায়া দুটো তাকিয়ে থাকে আকাশ পানে কি যেনো খোজে তুমুল কান্ড ঘটিয়ে, প্রেমের ডাকে সাড়া দেব গো💞 তুমি এসো না নতুন একটা গল্প রটিয়ে!! 

(ফারিয়া)


বাগানে অসংখ্য কলি বেড়িয়েছে কিন্তু আজ ও তা ফুটেনি কারণ সেগুলো আজ ও তোমার ভালবাসার পরশ পাইনি তাই ৷ 

(Maria Shafia)


ভালোবাসা তো সেটাই, যাকে ভালোবাসার পর অন্য কাউকে ভালোবাসার ইচ্ছে টা মরে যায় !

(সংগৃহীত)


মূল্য দিতে শিখুন তার অনুভূতি গুলোকে,💘 -যে আপনাকে নিজের থেকেও বেশি ভালোবাসে 💖

(সংগৃহীত)


কাউকে ঠকাতে শিখিনি, কারন ভালোবাসাটা মা শিখিয়ে ছিল


বিঃদ্রঃ আপনি ও চাইলে আমাদের ব্লগ সাইটে আপনার নিজের লেখা গুলো প্রকাশ করতে পারবেন আপনার সহ । 

Post a Comment

0 Comments