Shaheed Minar

একুশে ফেব্রুয়ারি শুভেচ্ছা বার্তা, কবিতা, ছবি ও পিকচার কালেকশন । 21 February Picture

আজকের এই দিনে সকল বীর শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা, যাদের আত্নত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের এই পতাকা, পেয়েছি স্বাধীন বাংলাদেশ। আজ একুশে ফেব্রুয়ারি আজকের এই দিনে রাষ্টভাষা বাংলার দাবিতে রক্ত দিয়ে আন্দোলন করেন একদল ছাত্র সমাজ । পুলিশের গুলিবর্ষণে শহীদ হয় তরুণ কিছু প্রাণ । তাদের মধ্যে অন্যতম হলো রফিক, জব্বার, শফিউল, সালাম, বরকত সহ নাম না জানা অনেক ভাই অনেকেই। পৃূূথিবীর বুকে এমন জাতি খুঁজে পাওয়া খুবে কঠিন যে জাতি নিজের মায়ের ভাষার জন্য জীবনে দিতে পারে । তাদের আত্মত্যাগের  বিনিময়ে আমরা ২০১০ সালে পেয়েছি জাতিসংঘ কর্তৃক স্বীকৃতি । তাই প্রতি বছর এখন পালন করা হয় একুশে ফেব্রুয়ারি বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজকের এই পোস্টে আমরা শেয়ার করতে চেষ্টা করবো মহান ২১ শে ফেব্রুয়ারি উপলক্ষে শুভেচ্ছা বার্তা, ছবি ও পিকচার কালেকশন গুলো শেয়ার করতে । আরো থাকছে ২১ শে ফেব্রুয়ারি ছবি আঁকা, ভাষা দিবসের কবিতা ও ২১ শে ফেব্রুয়ারি বক্তব্য, বানী। 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা

 

আপনি কি ২১ ফেব্রুয়ারি উপলক্ষে বিভিন্ন রকমের শুভেচ্ছা বার্তা কবিতা , বানী বক্তব্য গুলো ইন্টারনেটে খোঁজ করছেন কিন্তু ভালো মানের কালেকশন গুলো খুজেঁ পাচ্ছেন না । তাহলে আপনাকে আর কোন প্রকার ঝামেলা প্রহাতে হবে না । Bangla ALL SMS ওয়েব সাইটের মাধ্যমে আপনারা এখানে পাবেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা সহ সকল প্রকার কালেকশন । যা কিনা আপনি রাজনীতিক পোস্টার ও বেনার ডিজাইন হিসাবে ও ব্যবহার করতে পারবেন । এছাড়া ব্যক্তিগত ভাবে ও ব্যবহার করতে পারবেন ২১ শে ফেব্রুয়ারি ছবিগুলো ।

 

২১ শে ফেব্রুয়ারি ছবি আঁকা

 

প্রতি বছরে স্কুল ও কলেজে এই দিনে আয়োজন করা হয় ছবি আঁকা প্রতিযোগিতার ও নানা রকমের অনুষ্ঠান কিন্তু এই বছর করোনা ভাইরাসের কারণে সকল স্কুল কলেজ গুলো বন্ধ থাকার করনে হয়তোবা তেমন ভাবে ২১ শে ফেব্রুয়ারি ছবি আঁকা প্রতিযোগিতা হবে না । আপনি এখানে পাবেন একুশে ফেব্রুয়ারি ছবি আঁকা প্রতিযোগিতার বেশ কিছু পিকচার ও ছবি কালেকশন । যা দেখে হয়তোবা আপনিও চেষ্টা করতে পারবেন ছবি আঁকার ।

21 February art picture
21 February art picture
21 February banner Bangla
21 February banner Bangla
21 February drawing
21 February drawing
21 February pic
21 February pic
২১-শে ফেব্রুয়ারি ছবি আঁকা
২১-শে ফেব্রুয়ারি ছবি আঁকা

২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা

 

যেহেতু এই দিনে সরকারি ভাবে ছুটি তাই সকলে ভাষা আন্দোলনের শহীদদের শ্রদ্ধা প্রদান করার জন্য শহীদ মিনার গুলোতে ভির করে । এছাড়াও এই দিন ২১ শে বই মেলার আয়োজন করা হয় । আপনি যদি আপনার বন্ধুদের ২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা পাঠানোর কথা ভাবছেন তাহলে আপনি এখানে প্রবেশ করে ঠিক করেছেন । এখানে থাকছে শুভেচ্ছা প্রদান করার মতো ছবি ও পিক এবং কবিতা কালেকশন । আশাঁ করা যায় আপনাদের কাজে লাগবে । চাইলে এই পোস্টটি ফেসবুকে শেয়ার করার মধ্যমে আপনি সবাই দেখার সুযোগ করে দিতে পারেন ।

 

২১ শে ফেব্রুয়ারি ছবি

 

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কিন্তু আমাদের ছবি গুলো নানা কাজে ব্যবহার করতে হয় । তাই যাতে আপনারা সহজে ২১ শে ফেব্রুয়ারি ছবি গুলো ডাউনলোড করতে পারেন তাই এখানে আমরা নিয়ে এসেছি 21 february picture গুলো । আশাঁ করা যায় উক্ত পিক ও ছবি গুলো আপনি ডাউনলোড করে নিয়ে আপনার কাজে ব্যবহার করতে পারবেন । 21st February HD Wallpaper Picture Download করতে আপনার কোন কম্পিউটার লাগবে না আপনি আপনার হাতের মোবাইল ফোনটির সাহায্যে ডাউনলোড করতে পারবেন ।

21 February photography
21 February photography
21 February Picture
21 February Picture
21st February HD Wallpaper
21st February HD Wallpaper
২১ শে ফেব্রুয়ারি ছবি
২১ শে ফেব্রুয়ারি ছবি
২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা
২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা

একুশে ফেব্রুয়ারি পিকচার

 

21st February HD Wallpaper Picture Download বলতে মহান ভাষা আন্দোলনের ছবি ও পিকচার সাথে শহীদ মিনারে ছবি গুলোকে বুঝায় । এখানে আপনি পাবেন একুশে ফেব্রুয়ারি পিকচার HD ২০২২ সালের সকল পিকচার । অনেকে দেখা যায় ছবি ও পিক গুলো ডাউনলোড করে নিয়ে নিজের ফেসবুকে প্রোফাইলে প্রোফাইল পিকচার হিসাবে ব্যবহার করতে পারেন । অথবা আপনার ফেসবুক বন্ধুদের একুশে ফেব্রুয়ারি পিকচার গুলো শুভেচ্ছা হিসাবে সেন্ড করতে পারবেন ।

Shaheed Minar
Shaheed Minar
shohid minar photography
shohid minar photography
আন্তর্জাতিক মাতৃভাষা
আন্তর্জাতিক মাতৃভাষা
একুশে ফেব্রুয়ারি পিকচার
একুশে ফেব্রুয়ারি পিকচার

২১ শে ফেব্রুয়ারি কবিতা

 

প্রতি বছর এই সময়ে ২১ শে বই মেলা আয়োজন করা হয় সেখানে থাকে নানা বই এই কালেকশন । ২১ শে ফেব্রুয়ারি উপলক্ষে অনেক কবি কবিতা লিখে থাকে । আজকে আমরা এখানে আপনাদের জন্য নিয়ে আসলাম বেশ কিছু কবির নাম সহ কবিতা কালেকশন গুলো । আশাঁ করা যায় আপনাদের উক্ত কবিতা গুলো কাজে লাগবে । বিঃদ্র এখানে কবিতা গুলো আমরা বিভিন্ন স্থান থেকে কালেকশন করছি । নিচে কবিতা গুলো নাম সহ কবির নাম প্রদান করা হলো ।

 

আল মাহমুদ (কবি)

 

ফেব্রুয়ারির একুশ তারিখ দুপুর বেলার অক্ত বৃষ্টি নামে, বৃষ্টি কোথায় ? বরকতের রক্ত। হাজার যুগের সূর্যতাপে জ্বলবে এমন লাল যে, সেই লোহিতেই লাল হয়েছে কৃষ্ণচূড়ার ডাল যে ! প্রভাতফেরীর মিছিল যাবে ছড়াও ফুলের বন্যা বিষাদগীতি গাইছে পথে তিতুমীরের কন্যা। চিনতে না কি সোনার ছেলে ক্ষুদিরামকে চিনতে ? রুদ্ধশ্বাসে প্রাণ দিলো যে মুক্ত বাতাস কিনতে ? পাহাড়তলীর মরণ চূড়ায় ঝাঁপ দিল যে অগ্নি, ফেব্রুয়ারির শোকের বসন পরলো তারই ভগ্নী।

 

মনিরুজ্জামান জীবন (কবি)

 

দীর্ঘ সংগ্রামে অর্জিত তুমি ২১ শে ফেব্রুয়ারী একুশ এর রক্তেলেখা – আন্তর্জাতিক মাতৃভাষা। একুশ একুশ বলে আবার বাংলারই প্রান্তরে, রক্তাক্ত গোলাপ রক্তে রাঙানো তাঁর মুখ। এই রক্ত বিলাসী গোলাপটি কাহার তরে – একুশ এর রক্তেলেখা বুকে এঁকে করেছি পণ। ভুলবো না তোমায় কভু অসুখ দুঃখক্ষণ, সালাম – বরকত – রফিক – জব্বর। আরো হাজার শত ভাইয়ের রক্তে ভেজা, ২১ শে ফেব্রুয়ারী স্মৃতির জানলা খোলে আজই মোদেরই অন্তরে। ঐ যে দর্শিত বোনের ক্রন্দন আর মায়ের হাহাকার, জাগিয়ে তোলে বায়ান্নর কত ধিক্কার। পাকিস্থানের শাসকেরা করল আইন জারি, উর্দু হবে রাষ্ট্রভাষা, বাংলা দাও ছাড়ি। যুদ্ধ শুরু করেন – সকল দামাল ছেলে, প্রাণ দিয়ে শহীদ হন, জয়টুকু মেলে। স্বাধীন হল বাংলাদেশ তাদের ত্যাগের জন্য, ধন্য মোরা সবাই আজ তাদের ত্যাগের জন্য। বাংলা ভাষার মর্যাদা সবাই মোরা চাই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হল তাই। তাইতো সবার মুখে মুখে একই রকম বানী, আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী।

 

সঞ্চিতা (কবি)

 

ও মা তোর মুখের ভাষা কাইড়া নিতে চায় ওই হায়ানার দল । আমার চৌদ্দ পুরুষ বাপ-দাদাদের আঁখড়ে ধরা আপন বুলি কেমনে ভুলি বল ? জারি –সারি-ভাটিয়ালী –নকশি কাঁথার গান এসব আমার বাংলা ভাষার অমূল্য উপাদান। মাগো ওরা কয়, উর্দু হইব দুই বাংলার কথা, সয়নায় তোর সন্তানেরা এ অন্যায়ের ব্যাথা । ছাত্র-শিক্ষক,স্রমিক-মজুর উঠেছিল ফেঁপে সারা বাংলা আন্দোলনে উঠেছিল কেঁপে । একতার মুঠো হাত – বিক্ষোভের স্বর আকাশে –বাতাসে তোলে প্রতিবাদের ঝড় । জয় বাংলা, বাংলার জয়- হবে হবে হবে –হবে নিশ্চয় কোটি বাঙ্গালী একসাথে , জেগেছে অরুনপ্রাতে মায়ের ভাষা রবে সুরক্ষিত –অক্ষয় । রাষ্ট্র ভাষা বাংলা চাই,রাষ্ট্র ভাষা বাংলা চাই সকলের প্রানে বাজে এক সুরের সানাই । থামবে না প্রতিবাদ চলবে লড়াই ছাড়বনা নিজ মায়ের বুলি –মরে হবো ছাই । বজ্র মুষ্টি,জোর প্রতিবাদ চলে বারংবার পাক পুলিশের গুলিতে মিছিলে উঠে হাহাকার, লুটে পড়ে সালাম,বরকত,রফিক,জব্বার। দিনটি ২১, মাস ফেব্রুয়ারী আমার ভাইয়ের রক্ত মাখা শার্ট ভুলতে কি পারি ? নাম নাজানা কত ভাষা শহীদ গন ছিনিয়ে এনেছিল মাগো তোর চির আসন । বিশ্বের দরবারে আজ কত সম্মান, মায়ের তরে রেখে গেলো যারা অবদান তাদের জানাই সস্রদ্ধ কোটি কোটি সালাম।

 

২১ শে ফেব্রুয়ারি ব্যানার ডিজাইন

 

যেহেতু ২১ শে ফেব্রুয়ারির আর বেশি দেরি নেই তাই সকলে ২১ শে ফেব্রুয়ারি ব্যানার ডিজাইন করার জন্য ব্যস্ত সময় পার করছে । অনেক আবার ২১ শে ফেব্রুয়ারি পোস্টার ডিজাইন করার জন্য নতুন ডিজাইন খোঁজ করছে । তাদের জন্য আমরা নিয়ে আসলাম ২১ শে ফেব্রুয়ারি ব্যানার ডিজাইন পিক গুলো ।

২১ শে ফেব্রুয়ারি ব্যানার ডিজাইন
২১ শে ফেব্রুয়ারি ব্যানার ডিজাইন
২১ ফেব্রুয়ারি ব্যানার
২১ ফেব্রুয়ারি ব্যানার
একুশে ফেব্রুয়ারি পিক
একুশে ফেব্রুয়ারি পিক
21 february poster
21 february poster
 
21 February wish quote
21 February wish quote
Spread the love

Leave a Comment

Your email address will not be published.