আল্লাহ নামের পিকচার

আল্লাহ নামের পিকচার ও প্রয়োজনীয় আরবি শব্দের বাংলা অর্থ। Allah Name Pictures

আল্লাহ নামের পিকচার

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু ! আশা করি মহান আল্লাহর রহমতে ভালো আছেন? সুস্থতা মহান আল্লাহর একটি বড় নিয়ামত । তাই আমরা যারা সুস্থ আছি সকলে বলি আলহামদুলিল্লাহ । আজকে এই পোষ্টে আমরা শেয়ার করবো প্রয়োজনীয় আরবি শব্দের অর্থ গুলো এবং আপনাদের জন্য রয়েছে মহান আল্লাহতাল্লার নামের পিকচার ও ছবি কালেকশন । আপনি কি আল্লাহর নামের পিকচার ও ওয়ালেপেপার কালেকশন গুলো খোঁজ করছেন ? তাহলে আপনি এই পোস্টে দেখতে পাবেন সেরা কিছু Allah Name Pictures ও আল্লাহ পিকচার গুলো । আপনি চাইলে খুব সহজে আপনার ব্যবহারিত মোবাইল ফোনটির সাহায্যে ইসলামিক সুন্দর পিকচার গুলো ডাউনলোড করতে পারবেন ।

 

আল্লাহ পিকচার Hd

 

আমাদের মাঝে সকলে আল্লাহর পিকচার গুলো নিজের মোবাইল ফোনে ডাউনলোড করে ওয়ালপেপার হিসাবে ব্যবহার করে থাকি তাই না । কিন্তু কিছু নিম্ন মানের অনলাইনে পাওয়া যায় যা ব্যবহার এর সময় সমস্যা হয়ে থাকে আমাদের । তাই আমারা এই সমস্যার কথা চিন্তা করে এই ব্লগ পোস্টে নিয়ে আসলাম আল্লাহর Hd পিকচার কালেকশন গুলো । আপনি চাইলে আমাদের অন্য ইসলামিক লেখা পিকচার ও ইসলামিক স্ট্যাটাস পোস্ট গুলো দেখতে পারেন ।

 

আরবি লেখা পিকচার

 

আপনি কি আল্লাহ লেখা আরবি পিকচার ও ছবি গুলো আপনার মোবাইল ফোনে ডাউনলোড করার জন্য খোঁজ করছেন ? তাহলে বন্ধুরা তোমরা এখানে দেখতে পাবেন আরবি লেখা পিকচার ও প্রয়োজনীয় আরবি শব্দের অর্থ । 

আরবি লেখা পিকচার
আরবি লেখা পিকচার
আল্লাহ আরবি লেখা
আল্লাহ আরবি লেখা
আল্লাহ আরবি লেখা png
আল্লাহ আরবি লেখা png
আল্লাহ ছবি ডাউনলোড
আল্লাহ ছবি ডাউনলোড
আল্লাহ ছবি বাংলা
আল্লাহ ছবি বাংলা

আল্লাহ ছবি ভিডিও

আল্লাহ নামের পিকচার
আল্লাহ নামের পিকচার

আল্লাহ পিকচার Hd

আল্লাহ পিকচার বাংলা

আল্লাহ লেখা

আল্লাহ শব্দের অর্থ কি

আল্লাহু আকবর আরবি লেখা

আল্লাহু ছবি

আল্লাহু পিকচার

ইসলামিক পিকচার নতুন

ইসলামিক প্রোফাইল পিকচার

 

নতুন ইসলামিক পিকচার

 

আলহামদুলিল্লাহ বাংলা অর্থ কি? জানেন কি! অর্থ হলোঃ- সব প্রশংসা মহান আল্লাহর জন্য । তাই কেউ যদি আপনাকে জিজ্ঞেস করে যে কেমন আছেন? তাহলে তার উত্তরে আমরা বলি যে আলহামদুলিল্লাহ । 

ইনশাআল্লাহ বাংলা অর্থ কি?: কোন কাজে করার আগে ইনশাআল্লাহ বলা সুন্নাত । ইনশাআল্লাহ বাংলা অর্থ কি? অর্থ হলোঃ-যদি আল্লাহ্‌র ইচ্ছা হয়” বা “আল্লাহ্‌র ইচ্ছাগত” ।

মাশাআল্লাহ বাংলা অর্থ কি? আপনি জানেন কি মাশাআল্লাহ কখন বলতে হয়? সাধারণত মাশাআল্লাহ বলা হয় তৃপ্তি, আনন্দ, প্রশংসা, বা কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য ব্যবহার করা হয়।

সুবহানাল্লাহ এর বাংলা অর্থ কি ? আমরা প্রায় সময় সুবহানাল্লাহ শুনতে পারি কিন্তু কখন কি কারণে বলতে হয় সঠিক ব্যাখ্যা আমাদের জানা নেই । তাই নিচে আপনাদের জন্য সুবহানাল্লাহ এর অর্থ কি? কখন বলতে হয় নিচে আলোচনা করা হলো। এক কথায় বলা যায় যে “সুবহানাল্লাহ‘‘ এর অর্থ হচ্ছে- সকল পবিত্রতা আল্লাহর ।

কখন – কখন  সুবহানাল্লাহ বলতে হয় বাস্তব জীবনে ।

১) আল্লাহর মহিমা শুনে !
২)সুন্দর ফল ও ফুল দেখে !
৩) দৃষ্টিপাত বৈধ এমন সুন্দর জিনিস দেখে !
৪) ভাল কথা শ্রবন করে !
৫) আশ্চার্যজনক কোন কথা শুনে !
ইত্যাদি ক্ষেত্রে বলতে হয় ‘সুবহানাল্লাহ।
নাউযুবিল্লাহ এর বাংলা অর্থ কি ? নাউযুবিল্লাহ শব্দের বাংলা অর্থ হলোঃ- মহান আল্লাহর কাছে এ থেকে আশ্রয় চাই। মন্দ ও গুনাহের কাজ থেকে নিজেকে আত্মরক্ষার্থে নাউযুবিল্লাহ বলা হয় ।
আস্তাগফিরুল্লাহ এর বাংলা অর্থ কি? আসতাগফিরুল্লাহ শব্দের বাংলা অর্থ হলোঃ- আমি মহান আল্লাহর কাছে ক্ষমা চাই। অন্যায় কাজ বা গুনাহর করার পরে আপনি যদি আস্তাগফিরুল্লাহ/আসতাগফিরুল্লাহ বলেন তাহলে এবং এমন কাজ আর কখনো করবেন না তাহলে মহান আল্লাহ আপনাকে ক্ষামা করে দিবেন ।
 ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন এর বাংলা অর্থ কি? আমরা কোন দুঃসংবাদ বা বিপদের সময় এ দোয়াটি পড়ে থাকি তাই না। যার বাংলা অর্থ হল “আমরা তো আল্লাহরই এবং আর নিশ্চয়ই আমরা তাঁরই দিকে প্রত্যাবর্তনকারী”।
লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লাবিল্লাহ এর বাংলা অর্থ কি? আল্লাহ তাআলা ছাড়া সাহায্য ও সহায়তা আর কোনো আশ্রয় ও সাহায্য নেই। 
জাযাকাল্লাহ অর্থ কি? জাযাকাল্লাহ এর বাংলা অর্থ হলোঃ- অর্থ মহান আল্লাহ আপনাকে সর্বোত্তম প্রতিদান দান করুন । 
আল্লাহ হাফেজ এর বাংলা অর্থ কি? অর্থ মহান আল্লাহ সর্বোত্তম হেফাজতকারী। বিদায় নেওয়ার সময় বলতে হয়, আল্লাহ হাফেজ ।
Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *