বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম । Bkash Account Bondo Korar Niom

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

 

বর্তমানে বাংলাদেশের খুবে জনপ্রিয় মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর প্রতিষ্ঠান বিকাশ । বিকাশ এর ব্যবহার করেনি এমন মানুষ খুবে কম খুঁজে পাওয়া যাবে । বিকাশ এর ব্যবহার এর মাধ্যমে গ্রাম থেকে শহরে ও শহর থেকে গ্রামে যে কোন স্থানে টাকা পয়সা স্থানান্তর করা যায় ।

আপনি যদি একজন বিকাশ গ্রাহক হয়ে থাকেন অথবা ভবিষ্যতে ব্যবহার করবেন তাহলে আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টি আপনার জন্য । বিকাশ ব্যবহার করলে বিকাশ সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তর্থ্য জানেতে হবে আপনাকে । বিকাশ ব্যবহারের সঠিক নিয়ম কানুন জানলে আপনি কোন দিনো এই সমস্যায় পরবেন না ।

আজকে আমরা এই ব্লগ পোস্টে আলোচনা করবো বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম । বিকাশ ব্যবহার করার সঠিক কিছু নিয়ম কানুন । যে কোন কারণে আপনার বিকাশ একাউন্ট যদি বন্ধ হয়ে যায় এবং আপনি যদি উক্ত বিকাশ একাউন্ট বন্ধ করতে চান তাহলে তাহলে আপনাকে বন্ধ করার নিয়ম গুলো জানতে হবে ।

 

বিকাশ একাউন্ট বন্ধ করতে কি কি লাগবে ।

 

আপনি যদি ইচ্ছা করেন যে আপনার আইডি দিয়ে যে সকল বিকাশ একাউন্ট ওপেন করা হয়েছে সে গুলা বন্ধ করতে তাহলে আপনি খুবে সহজে একাউন্ট বন্ধ করতে পারবেন । হতে পারে আপনার আইডি কার্ড ব্যবহার করে অন্য কেউ বিকাশ ব্যবহার করছে । আপনার নিরাপত্তার জন্য দূরত্ব উক্ত একাউন্ট গুলো বন্ধ করা ।

বিকাশ একাউন্ট বন্ধ করতে কি কি কাগজ লাগবে ? আপনি যদি উক্ত সিমের মালিক হয়ে থাকেন তাহলে আপনি কোন প্রকার ঝামেলা ছাড়াই বিকাশ একাউন্ট ডিলেট করতে পারবেন ।

 

১ । ব্যালেন্সে ০০ করতে হবেঃ বিকাশ একাউন্ট বন্ধ করার জন্য প্রথম শর্ত হলো একাউন্ট থেকে সমস্ত টাকা বাহির করা । অর্থাৎ বিকাশ থেকে সমস্ত টাকা ০০ করতে হবে । মনে রাখতে হবে একাউন্টে টাকা পয়সা থাকলে বিকাশ একাউন্ট বন্ধ করা যায় না ।

২ । বিকাশ একাউন্ট খোলার সময় যে আইডি কার্ড ও ফোন নাম্বার ব্যবহার করেছেন সেই আইডি ও নাম্বার লাগবে ।

৩ । যে ব্যাক্তির নামে একাউন্ট চালু আছে তাকে সাথে রাখুন ।

 

প্রথমতো ডকুমেন্ট লাগবে আপনি যদি উক্ত ডকুমেন্ট গুলো দেখাতে পারেন তাহলে খুব সহজে আপনার বিকাশ একাউন্ট বন্ধ করতে পারবেন ।

 

 

বিকাশ একাউন্ট বন্ধ করার উপায় কি?

 

  •  বিকাশ একাউন্ট একেবারে বন্ধ করার জন্য আপনাকে সবার প্রথমে ব্যালেন্স শূন্য করে নিতে হবে ।

ব্যালেন্স শূন্য কিভাবে করবো ? অনেকে এই সমস্যায় পরেছেন যে কিভাবে আবার বিকাশ এর ব্যালেন্স শূন্য করতে হয় । বিকাশ একাউন্ট শূন্য করার জন্য বিকাশ অ্যাপ ব্যবহার করতে পারেন অথবা *247# ডায়েল করে ও ব্যালেন্স শূন্য করতে পারেন । বিকাশ একাউন্ট শূন্য করার জন্য নিজের নাম্বারে মোবাইল বির্চাজ করতে পারেন অথবা সেন্ড মানি করতে পারেন খরচ হিসাব করে । সব থেকে ভালো হয় বিকাশ অ্যাপ থেকে ক্যাশ আউট খরচ হিসাব করে সমস্ত টাকা-পয়সা ক্যাশ আউট করা ।

 

  • ব্যালেন্স শূন্য করার পর নিজের আইডি কার্ড বা স্মার্ট কার্ড/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট/ এর ফটো কপি এবং মোবাইল ফোনটি সাথে করে নিয়ে বিকাশ এজন্টে এর কাছে অথবা বিকাশ গ্রাহক সেবা কেন্দ্রতে যোগাযোগ করুন ।

 

  • বিকাশ গ্রাহক সেবা কেন্দ্র চালুর সময়সূচীঃ সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭:০০ টা পর্যন্ত । শুধুমাত্র সরকারি ছুটির দিন ব্যতীত । 

 

এজেন্ট এর মাধ্যামে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম?

 

বিকাশ এজেন্ট এর মাধ্যমে বিকাশ একাউন্ট বন্ধ করতে চাইলে আপনাকে নিজরে সঠিক তর্থ্য গুলো দিয়ে বিকাশ এজেন্ট কে সাহায্য করতে । যেমন হলোঃ আইডি কার্ড বা স্মার্ট কার্ড/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট/ এর ফটো কপি ও বিকাশ নাম্বার টি । 

 

উপসংহারঃ আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করতে চেষ্টা করেছি কিভাবে আপনি আপনার বিকাশ একাউন্ট টি বন্ধ করবেন তাই না । আশাঁ করছি উক্ত ব্লগ পোস্ট এর মাধ্যমে আপনারা কিছু হলেও তর্থ্য পেয়ে উপকৃত হয়েছেন । 

Spread the love

Leave a Comment

Your email address will not be published.