কিভাবে চারিত্রিক সনদপত্র নিজেই তৈরি করুন খুব সহজে

কেমন আছেন সবাই আশাঁ করি ভালোই আছেন। আজকের পোষ্ট এর মাধম্যে আমি আলোচনা করবো যে কিভাবে আপনি আপনার নিজের একটি সুন্দর চারিত্রিক সনদপত্র তৈরি করতে পারেন নিজেই। আসলে এট একটি ফরমেট আছে যার সাহায্যে আপনি আপনার নিজের চারিত্রিক সনদপত্র টি তৈরি করতে পারবেন। চলুন শুরু করা যাক যে কিভাবে নিজে নিজে তৈরি করবো।
আপনি চাইলে খুব সহজে আপনার কম্পিউটার বা ল্যাপটপ থেকে আমার দেওয়া চারিত্রিক সনদপত্র pdf download টি ডাউলোড এর মাধম্যে নিজে নিজে তৈরি করতে পারেন।
 
কিভাবে চারিত্রিক সনদপত্র pdf download টি তৈরি করবো ?
 
এটি একটি সহজ মাধম্য কারণ এটি আগে থেকে তৈরি করা আছে আপনি শুধু নিজের কম্পিউটারে ডাউনলোড করে নিবেন। এবং আপনার নিজের নাম ঠিকান ও প্রয়োজনী তর্থ্য দিয়ে হাতে পূরণ করবেন। এখানে আপনার নিজের নাম, পিতা ও মাতার নাম লিখতে হবে এবং আপনার গ্রাম, থানা,ডাকঘর ও জেলা, উপজেলার নাম লিখে পূরণ করতে হবে। এটি আপনি যে কোন কম্পিউটারে দোকান থেকেও ডাউনলোড করে প্রিন্ট করে নিয়ে আপনার নাম ঠিকানা দিয়ে পূরন করতে পারেন।
চারিত্রিক সনদপত্র কত প্রকার ?
চারিত্রিক সনদপত্র টি বেশি ব্যবহার কার হয় কোন স্কুল বা কলেজে ভর্ত্তি সময় বা কোন চাকুরি আবেদনের সময়। চারিত্রিক সনদপত্র বলতে সাধারণত বুঝায় উক্ত ব্যক্তির আচার আচারন কেমন তিনি কোন প্রকার বেআইনি কার্যকলাপে নিযুক্ত আছেন কি না ইত্যাদি। এটি সাধারণত আমরা আমাদের এলাকার চেয়ারম্যান মেম্বার  বা কাউন্সিলরদের কাছ থেকে নিয়ে থাকি। চারিত্রিক সনদপত্র দুই ধরণের হয়ে থাকে। যেমনঃ চারিত্রিক সনদপত্র বাংলা ও আবার চারিত্রিক সনদপত্র ইংরেজিতে ও হয়ে থাকে। 
চারিত্রিক সনদপত্র doc ফাইল ডাউনলোড 
 
আপনি যদি মনে করেন যে আমি আমার চারিত্রিক সনদপত্র টি কম্পিউটারে লিখবো। কোন প্রকার হাতের লেখা ব্যবহার করবো না। তাহলে আমি চারিত্রিক সনদপত্র doc ফাইল টি এর মাধম্যে তৈরি করতে পারেন। চারিত্রিক সনদপত্র নমুনা টি নিচে দেওয়া হলো আশাঁ করি এটি দেখার পরে আপনি নিজে নিজে তৈরি করতে পারবেন।
চারিত্রিক সনদপত্র নমুনা
এই মর্মে প্রত্যয়ন করা যাইতেছে যে,……………………………………….পিতাঃ…………………………………., মাতাঃ……………………………………….গ্রামমহল্লাঃ………………………………,ডাকঘরঃ……………………….,
কোড নংঃ……………….থানাঃ……………………….. ……..,ইউনিয়নঃ………………………..,ওয়ার্ডঃ………….,
উপজেলাঃ………………..,জেলাঃ……………………,আমার নিকট সে ব্যক্তিগত ভাবে পরিচিত ।
আমার জানামতে সে রাষ্ট বা সমাজ বিরোধী কোন কর্মকান্ডে জড়িত নয় । তাহাঁর স্বভাব ও চরিত্র ভাল 
আমি তাহার  সর্বাঙ্গীন উন্নতি ও মঙ্গল কামনা করি ।
তারিখঃ……………………
চারিত্রিক সনদপত্র
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *