Eid E Miladunnabi Image

ঈদে মিলাদুন্নবী ছবি । Eid E Milad-un-nabi Image

সর্বপ্রথম সবাইকে জনাই আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে ঈদে মিলাদুন্নবীর অগ্রিম শুভেচ্ছা। ঈদে মিলাদুন্নবী অনেকের মাঝে যা কিনা  ১২ রবিউল আউয়াল নামে ও পরিচিত। কোথাও কোথাও জানা যায় যে হিজরী ৪র্থ শতাব্দীর মাঝামাঝি সময় থেকে ঈদে মিলাদুন্নবীর প্রচলন চালু হয়েছে। ঈদে মিলাদুন্নবীকে মুসলিমবিশ্বের অন্যতম উৎসব ধরা হয় কারণ এই দিনে শেষ নবী হযরত মুহাম্মদ সাঃ এর জন্মদিন। যদিওবা ঈদে মিলাদুন্নবী পালনে ইসলামিক পণ্ডিতদের মাঝে অনেকের মাঝে দ্বিমত রয়েছে। আরবি মাসের ১২ রবিউল আউয়াল তারিখে বিশ্ব নবী জন্মদিন উৎসব অনেকে পালন করে থাকেন। বিভিন্ন দেশের মানুষ এই দিনটিকে আলাদা আলাদা ভাবে অভিহিত করে থাকেন যেমন হলো বাংলাদেশের মানুষের কাছে ঈদ-এ-মিলাদুন্নবী নামে ও পশ্চিমবঙ্গের মানুষদের কাছে নবী দিবস নামে বেশি পরিচিত। প্রবিত্র ঈদে মিলাদুনবী উপলক্ষে আমাদের ব্লগ সাইটের পক্ষ থেকে সকল পাঠকদের জন্য থাকছে ঈদে মিলাদুন্নবী ছবি । Eid E Miladunnabi Image।

 

ঈদে মিলাদুন্নবী কবে?

 

যেহেতু সকল ধর্মপ্রাণ মুসলমানদের কাছে ঈদে মিলাদুন্নবী উৎসব দিন। তাই সকলের মাঝে একটা প্রশ্ন কাজ করে যে এই বছর ১২ রবিউল আউয়াল কত তারিখে। ঈদে মিলাদুন্নবী কবে উৎদযাপন করা হবে এটা জানতে আপনাকে আরবি মাস দেখতে হবে। আরবি মাসের মধ্যে তৃতীয় মাসটি হলো রবিউল আউয়াল এই মাসের দিনের সংখ্যা ২৯-৩০ দিন ও হয়ে থাকে তবে এটা নিরর্ভর করে চাঁদ দেখার উপর নিরর্ভর করে। আগামী ৯ অক্টোবর রোজ রোববার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে ইনশাআল্লাহ।

 

ঈদে মিলাদুন্নবী ছবি । Eid E Miladunnabi Image

 

আপনি কি প্রবিত্র ঈদে মিলাদুন্নবী ছবি ও পিকচার এবং শুভেচ্ছা বার্তা গুলো অনলাইন থেকে আপনার হাতের মোবাইল ফোন দিয়ে ডাউনলোড করে সংরক্ষণ করতে চাছেন। তাহলে আপনি খুব সহজে এই পাতা থেকে ঈদে মিলাদুন্নবী পিক গুলো ডাউনলোড করে রাখতে পাবেন। এছাড়া অনেক ভাই ও বোনরা আছেন ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ফেসবুক ইমো ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যম একাউন্ট গুলোতে শুভেচ্ছা বার্তা শেয়ার করে থাকেন। এছাড়া ফেসবুক স্ট্যাটাস শেয়ার করার ফলে অনেক মুসলিম ভাই ও বোনরা কবে ঈদে মিলাদুন্নবী সেটা জানতে পারেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবী
পবিত্র ঈদে মিলাদুন্নবী
Eid E Miladunnabi Image
Eid E Miladunnabi Image
ঈদে মিলাদুন্নবী ছবি
ঈদে মিলাদুন্নবী ছবি
Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *