ঈদুল আজহার পোস্টার

ঈদ মোবারক পোস্টার ডিজাইন ও ঈদ মোবারক ব্যানার ডিজাইন

আপনি কি ঈদ মোবারক পোস্টার ও ঈদের শুভেচ্ছা কার্ড (Eid mubarak) plp এবং ঈদ মোবারক ব্যানার ডিজাইন করার কথা ভাবছেন ? তাহলে আপনি কিন্তু আমাদের এই পোস্টে এসে ভালো কাজটি করেছেন । আমরা আসন্ন ঈদুল আযহা উপলক্ষে আপনাদের জন্য বেশ কিছু ঈদের শুভেচ্ছা কার্ড, পোস্টার ও ঈদ মোবারক ব্যানার এর নমুনা ফাইল নিয়ে এখানে হাজির হয়েছি । ঈদুল ফিতর হউক কিনবা ঈদুল আযহা হউক ইসলাম ধর্মাবলম্বীদের কাছে ঈদ কিন্তু আনন্দের দিন । আসন্ন কোরবানী ঈদ উপলক্ষে আপনি কি ঈদ শুভেচ্ছা কার্ড, ঈদ মোবারক পোস্টার ডিজাইন ও ঈদ মোবারক ব্যানার তৈরি করার কথা ভাবছেন? তাহলে আপনি নিচে দেখতে পাবেন বেশ কিছু নতুন নতুন পোস্টার ও ব্যানার ডিজাইন এর নমুনা গুলো । আপনি চাইলে সরাসরি উক্ত ডিজাইনার ভাইদের কাছ থেকে আরো ভালো মানের ডিজাইন করে নিতে পারবেন অল্প কিছু পারিশ্রমিক দিয়ে । 

 

এছাড়া আপনি কিন্তু চাইলে ঈদ মোবারক পোস্টার ডাউলোড করে নিতে পারবেন আপনার মোবাইল ফোনে । বর্তমানে গুগলে বেশ কিছু ভালো মানের ফটো ইডিটিং অ্যাপস পাওয়া যায় । আপনি যদি ফটো ইডিটিং এর ব্যাসিক কিছু জানেন তাহলে আপনি আপনার একটি ফটো দিয়ে খুব সহজে শুভেচ্ছা কার্ড, ব্যানার ও পোস্টার তৈরি করতে পারবেন ।

 

ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

 

ঈদের আনন্দে মেতে উঠে ধনী গরীব সবাই । এলাকার গরীব দুঃখী মানুষের পাশে সবাই দাঁড়ান খোঁজ খবর রাখুন যে ঈদের বাজার সদাই হয়েছে কিনা ছোট ছেলে মেয়েদের ঈদের মার্কেট হয়েছে কিনা । ঈদ আসলে দেখা যায় রাস্তা, দোকান ও বাজারে রাজনৈতিক কর্মীদের ঈদের শুভেচ্ছা ব্যানার প্রকাশ করতে । এছাড়া এলাকার মেম্বার ও চেয়ারম্যানরাও ঈদের শুভেচ্ছা জানানোর জন্য ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন ব্যবহার করে থাকেন ।

ঈদুল আজহার পোস্টার
ঈদুল আজহার পোস্টার
ঈদ মোবারক পোস্টার ডিজাইন
ঈদ মোবারক পোস্টার ডিজাইন
Eid Mubarak poster design
Eid Mubarak poster design

 

কিভাবে মোবাইল ফোন দিয়ে ঈদের পোস্টার ডিজাইন ও ঈদ মোবারক ব্যানার ডিজাইন তৈরি করবেন?

 

প্রায় সকলের কাছে বর্তমানে ভালো মানের মোবাইল ফোন রয়েছে তাই না । আপনি কিন্তু আপনার নিজের ব্যানার, শুভেচ্ছা কার্ড ও ব্যানার ডিজাইন তৈরি করে নিতে পারবেন নিজের ফোনটির সাহায্যে । এর জন্য আপনাকে ডাউনলোড করে নিতে হবে google play store থেকে PixeLab ফটো ইডিটিং অ্যাপস টি । অ্যাপস ডাউনলোড করা হলে মোবাইল ফোন অ্যাপস টি ইনস্টল করে নিতে হবে । নিজের ছবি দিয়ে শুভেচ্ছা কার্ড ও ব্যানার ও পোস্টার তৈরি করার জন্য প্রয়োজন হবে একটি ভালো মানের ছবি । সব থেকে গুরুত্বপূণ কাজটি হলো নিজের ছবির ব্যাকগ্রাউন্ট রিমোভ করা এর জন্য https://www.remove.bg/ ওয়েব সাইটে প্রবেশ করুন এবং নিজের ছবি টি ওয়েব সাইটে আপলোড করে ছবির ব্যাকগ্রাউন্ট রিমোভ করে ফেলুন খুব সহজে ।

 

ঈদের মোবারক পোস্টার ডিজাইন

 

ডাউনলোড করা PLP ফাইল টি PixeLab অ্যাপস এর ওপেন করুন । এবং ব্যাকগ্রাউন্ট রিমোভ ছবি টি সঠিক এস্থানে বসিয়ে কাস্টমাইজ করুন । এর পরে আপনার নামটি পরিবর্তন করেন । আপনি যদি একবার নতুন হয়ে থাকেন তাহলে আপনাদের জন্য রয়েছে একটি ভিডিও টিউটোরিয়াল । নিচের ভিডিও টি দেখে দেখে আপনি সহজে তৈরি করে নিতে পারবেন নিজের পোস্টার ডিজাইন ।

 

ঈদুল আজহার পোস্টার ডিজাইন টিউটোরিয়াল

 

কোরবানী ঈদের শুভেচ্ছা সামাজিক যোগাযোগ মাধ্যমে ও নিজের এলাকায় জানানোর জন্য সব থেকে সহজ মাধ্যম হলো পোস্টোর ও ব্যানার । আপনি ও রাজনৈতিক দল গুলোর মতো পোস্টার শুভেচ্ছা কার্ড ও ব্যানার ডিজাইন তৈরি করতে পারবেন উক্ত ভিডিও টি দেখে দেখে ।

 

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *