স্বাধীনতা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস, বক্তব্য, ছবি ও পিকচার ডাউনলোড

২৬ শে মার্চ কেন স্বাধীনতা দিবস
বাংলাদেশে স্বাধীনতা দিবস হিসাবে ২৬ মার্চ সরকারি ও বেসরকারি ভাবে উদযাপন করা হয় জাতীয় দিবস । আর আমাদের পাশ্ববর্তী দেশে পালন করা হয় ১৫ অগষ্ট জাতীয় দিবস। ঠিক এবারো বাংলাদেশে ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন করা হবে জাতীয় পতাকা উত্তোলন এর মাধ্যমে, প্যারেড, পুরস্কার বিতরণ অনুষ্ঠান, দেশাত্মবোধক গান এবং জাতীয় সঙ্গীত গাওয়া, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বক্তৃতা, বিনোদন ও সাংস্কৃতিক কর্মসূচি এর মাধ্যমে । আমরা সকলে জানি যে ১৯৭১ সালের ২৫ শে মার্চ কালো রাতে ঘুমন্ত মানুষের মাঝে নির্মম হামলা চালায় । জাতির পিতা শেখ মুজিবুর রহমানের পক্ষে থেকে ২৭ মার্চ জিয়াউর রহমান চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণের জন্য ডাক দিয়েছিলেন । আমরা আপনাদের জন্য এই পোস্টে নিয়ে এসেছি ২০২১ সালের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস, বক্তব্য, ছবি ও পিকচার কালেকশন গুলো যা কিনা আপনি সহজে আপনার মোবাইল ফোনটির সাহায্যে ডাউনলোড করতে পারবেন । এছাড়াও আপনি এই পোস্টে দেখতে পাবেন ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি ও স্বাধীনতা দিবসের স্ট্যাটাস ।  
স্বাধীনতা দিবসের স্ট্যাটাস
স্বাধীনতা দিবসের স্ট্যাটাস
২৬ মার্চ কে স্বাধীনতা দিবস ঘোষনা করা হয় কখন

আমাদের মাঝে সকলে কম বেশি এই প্রশ্নটা করে থাকে যে কবে ও কখন বাংলাদেশের স্বাধীনতা দিবসের ঘোষনা করা হয় ? এছাড়াও কে প্রথম স্বাধীনতার ঘোষনা প্রদান করে এই  নিয়েও আছে অনেক দ্বন্দ্ব । আমাদের মাঝে স্বাধীনতার সঠিক ইতিহাস না জানার কারণে এক শ্রেনীর মানুষ এটা নিয়ে প্রশ্ন তুলে । ২৬ শে মার্চ কে স্বাধীনতা দিবস হিসাবে ঘোষনা করা হয় ১৯৭২ সালের ২২ শে জানুয়ারি এই দিনে সরকারি ভাবে একটি প্রজ্ঞাপন প্রদান করা হয় ।
স্বাধীনতা দিবস কিভাবে উদযাপন করা হয়

এই দিনটি সরকারি ভাবে ছুটি প্রদান করা হয় এবং জাতিয় পতাকা উত্তোলন করা হয় । এবং প্যারেড অনুষ্ঠিত করা হয় । পুরস্কার অনুষ্ঠান প্রদান করা হয় , দেশাত্মবোধক গান এবং জাতীয় সঙ্গীত এর আয়োজন করা হয় , রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বক্তৃতা, ও বিনোদন ও সাংস্কৃতিক কর্মসূচি প্রদান করা হয় সরকারি ও বেসরকরি ভাবে । 
স্বাধীনতা দিবসের তাৎপর্য

রক্তক্ষয়ী যুদ্ধ ও মা বোন এর ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ হিসাবে স্বীকৃতি । সেই সময়ে ২৫ মার্চ রাতে অপারেশন সার্চলাইট নামে পাকিস্তানি সেনাবাহিনী শুরু করে গণহত্যা । পাকিস্তিনি বাহিনির প্রধান উদ্দেশ্য ছিলো বাংলাদেশের বড় বড় শহর কে দখলে নেওয়া এবং রাজনৈতিক ও সামরিক বিরোধীদের কে এক মাসের মধ্য নিশ্চিহ্ন করে দেয়া । সেই সময়ে বাঙালি জাতির দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো হয়েছিলো । অনেকে এস্থানে যুদ্ধের ঘোষনার জন্য অপেক্ষা করছিলো এবং অনেকে আবার যুদ্ধের ঘোষনা না দেওয়ার আগে থেকে যুদ্ধের জন্য প্রস্তুতি নিতে শুরু করেন । 
স্বাধীনতা দিবসের স্ট্যাটাস

সকলে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফেসবুকে স্ট্যাটাস ও ২৬ মার্চ পিকচার ও ছবি কালেকশন গুলো ডাউনলোড করার জন্য ইন্টারনেটে খোঁজ করছে যাতে করে ফেসবুকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বাণী সকলের মাঝে শেয়ার করতে পারে । তাই আমরা সেই সকল ভাই ও বোন দের জন্য নিয়ে এসেছি বেশ কিছু স্বাাধীনকা দিবসের স্ট্যাটাস কালেকশন । আশা করা যায় আমাদের এই স্বাধীনতা দিবস নিয়ে কিছু কথা গুলো আপনার ভালোলাগবে । আপনি চাইলে আমাদের ওয়েব সাইট থেকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি গুলো ডাউনলোড করে নিতে পারেন । এই দিনে অনেকে নিজেদের প্রোফাইল পিকচার হিসাবে স্বাধীনতা দিবসের ছবি গুলো ব্যবহার করে থাকে । তাই আমরা এখানে নিয়ে এসেছি বেশ কিছু ওয়ালপেপার কালেকশন যা কিনা আপনি আপনার ফেসবুকের কভার পিকচার হিসাবে ও ব্যবহার করতে পারবেন । 
✅✔স্বাধীনতা তুমি ফসলের মাঠে কৃষকের হাসি।
✅✍স্বাধীনতা তুমি রোদেলা দুপুরে মধ্যপুকুরে গ্রাম্য মেয়ের অবাধ সাঁতার। 
✅🎈স্বাধীনতা তুমি মজুর যুবার রোদে ঝলসিত দক্ষ বাহুর গ্রন্থিল পেশী। 
✅স্বাধীনতা তুমি অন্ধকারের খাঁ খাঁ সীমান্তে মুক্তিসেনার চোখের ঝিলিক। 
✅এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলো যারা । আমরা তোমাদের ভুলব না । মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা যাদের আত্নত্যাগের বিনিময়ে এ বিজয় তাদের প্রতি গভীর শ্রদ্ধা ।
✅স্বাধীনতা মানে লিখতে পারি, বলতে পারি কথা ! স্বাধীনতা মানে লাল সবুজের একখানি পতাকা ।
✅স্বাধীন বাংলাদেশে জন্মেছি বলেই আজ প্রতিটা নিঃশ্বাস স্বাধীন ভাবে নিতে পারছি । মূলতঃ স্বাধীনতা আমার বেচেঁ থাকার অধিকার !
✅স্বাধীনতা তুমি বটের ছায়ায় তরুণ মেধাবী শিক্ষার্থীর শানিত কথার ঝলসানি-লাগা সতেজ ভাষণ।
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি


আপনি কি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আপনার বড় ভাই বা রাজনৈতিক লিডারকে ২৬ শে মার্চের শুভেচ্ছা বার্তা ও ছবি সেন্ড করার কথা ভাবছেন । তাহলে আপনি আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে একদম ঠিক কাজটি করেছেন কেনো না আমরা আপনাদের জন্য নিয়ে আসলাম বেশ কিছু শুভেচ্ছা ছবি যা আপনি সকলের সাথে শেয়ার করতে পারবেন স্বাধীনতা দিবসে । 
26 March Bangladesh Independent Day Picture
26 March Bangladesh Independent Day Picture
26 March Cover Image for Facebook
26 March Cover Image for Facebook
26 March Flag Images
26 March Flag Images
26 March Image 2021
26 March Image 2021
26 March Images
26 March Images
26 March photo
26 March photo
26 March Photos
26 March Picture
26 March Picture
স্বাধীনতা দিবসের ছবি ডাউনলোড


আপনি কি ভালো মানের ছবি ডাউনলোড করার কথা ভবছেন । কিন্তু স্বাধীনতা দিবসের ছবি গুলো ডাউনলোড করতে পারছেন না । তাহলে আপনার জন্য এই পোস্টটি । কেনো না আপনি এখানে থেকে সহজে ডাউনলোড করতে পারবেন মহান ২৬ মার্চ স্বাধীনতা দিবসের পিকচার কালেকশন গুলো । প্রতিটা ছবি ও পিক গুলো থাকছে hd কোয়ালিটির । যা কিনা আপনারা সে কোন কাজে সহজে ব্যবহার করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই । 
26 March Wallpaper
26 March Wallpaper
26 শে মার্চ এর ছবি
26 শে মার্চ এর ছবি
26 শে মার্চ এর পিকচার
26 শে মার্চ এর পিকচার
Independence Day fb cover
Independence Day FB Cover Photo
Independence Day fb pic
Independence Day fb pic
Independence Day Image
Independence Day Image
স্বাধীনতা দিবস ছবি
স্বাধীনতা দিবস ছবি
স্বাধীনতা দিবসের ছবি ডাউনলোড
স্বাধীনতা দিবসের ছবি ডাউনলোড
স্বাধীনতা দিবসের ছবি
স্বাধীনতা দিবসের ছবি
স্বাধীনতা দিবসের পিকচার ডাউনলোড
স্বাধীনতা দিবসের পিকচার ডাউনলোড
স্বাধীনতা দিবসের পিকাচর
স্বাধীনতা দিবসের পিকাচর
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি
স্বাধীনতার ছবি
২৬ মার্চ স্বাধীনতা দিবস ছবি
২৬শে মার্চ পিকচার
২৬শে মার্চ পিকচার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *