কদম ফুলের ছবি ডাউনলোড

কদম ফুলের ছবি ডাউনলোড এবং কদম ফুল নিয়ে কিছু কথা

কদম ফুল নিয়ে কিছু কথা

 

কদম যা কিনা গ্রাম কিংবা শহরে খুব পরিচিত একটি ফুলের নাম । কদম ফলকে কে নিয়ে খেলা করেনি খুজঁলে খুব কম লোক পাওয়া যাবে বাংলাদেশে । মনে আছে আমার বাল্যকাল কালে সবাই মিলে আষাঢ়-শ্রাবণ মাসে যখন গাছে গাছে কদম ফুল হতো তখন গাছ থেকে পেরে খেলা করতাম । কদম ফুল কখন ফোটে জানেন কি ? শীত কালে গাছের পাতা গুলো সব ঝরে পরে এক এক করে এবং বসন্ত কালেতা আবার নতুন নতুন কচি পাতা গজায় কচি পাতা গুলো রঙ হয় হালকা সবুজ রঙগের । সাধারণত বাংলাদেশ, ভারত, মিয়ানমারের এবং উষ্ণ অঞ্চল এলাকায় আষাঢ়-শ্রাবণ মাসে কদম ফুলকে দেখা যায় । কদম ফুল দেখতে গোল বলের মতো দেখতে হয় । আজকে আমরা যেহেতু কদম নিয়ে লিখেতে শুরু করেছি তবে কেনো বেশ কিছু কমদ ফুলের ছবি এখানে দিলে কেমন হয় । আপনি এই বাংলা ব্লগ পোস্টে দেখতে পাবেন কদম নিয়ে কিছু কথা । যা কি না আপনার জ্ঞান মূলক কাজে লাগবে এবং এর সাথে দেখতে পাবেন বেশ কিছু কদম ফুল ছবি ও পিকচার । চাইলে আপনি আমাদের প্রদান করা আষাঢ় মাসের ফুলের পিকচার গুলো ডাউনলোড করে নিয়ে ব্যবহার করতে পারবেন । 

 

কদম ফুলের ছবি ডাউনলোড

 

কদম এর ঔষধি গুনাবলি

 

প্রাচিন কাল থেকে জ্বরের ঔষধ হিসাবে কদম গাছের ছালের রস ব্যবহার করা হতো ঔষধ হিসাবে । এদিকে কদম গাছের পাতার রস কৃমি নিরাময়ের জন্য ব্যবহার করা হয়ে থাকে ।

 

কদম গাছের ব্যবহার্য

 

কদম গাছ যে শুধু ঔষধ হিসাবে ব্যবহার করা হয় তা না । কদম গাছ আপনি যদি আপনার বাড়িতে লাগান তাহলে দেখবে অন্য অন্য গাছের চেয়ে খুব দ্রুত বৃদ্ধি হচ্ছে । এই গাছ দ্রুত বৃদ্ধির জন্য আমরা সহজে এখান থেকে জ্বালানির কাঠ পেয়ে থাকি । যা কিনা জ্বালানির ঘাটতি পূরণ করে থাকে । তবে এই গাছের কাঠ খুব নরম হয়ে থাকে । তাই এটি কাঠ বাক্স-পেটরা ও অন্যান্য কাজে ব্যবহার করা হয়ে থাকে ।

 

কদম ফুলের ছবি

 

যারা কদম ফুল ভালোবাসেন অথবা কদম ফুলের পিকচার ডাউনলোড করতে চাইছেন তাদের জন্য আমরা নিয়ে আসলাম বেশ কিছু নতুন নতুন ফুলের ছবি কালেকশন আশাঁ করি আপনাদের উক্ত ফুলের পিকচার গুলো দেখতে ভালোলাগবে ।  

 

কদম ফুল এর ছবি

কদম ফুল ছবি

কদম ফুল হাতে নিয়ে ছবি

কদম ফুলের ছবি

কদম ফুলের ছবি download

লাল রঙগের কদম ফুলের ছবি

Spread the love

Leave a Comment

Your email address will not be published.