মোবাইল ফোন বিক্রয়ের চুক্তিপত্র

মোবাইল ফোন বিক্রয়ের চুক্তিপত্র । ক্রয় ও বিক্রয়ের আগে করণীয়

বর্তমান সময়ে পুরাতন মোবাইল ফোন ক্রয়-বিক্রয় এর রমরমা ব্যবসা জমেছে। হাতের কাছে পাওয়া যায় নামিদামি ব্র্যান্ডের মোবাইল ফোন। সেকেন্ড হ্যান্ড ফোন ক্রয়-বিক্রয় করার সময় বেশ কিছু করণীয় রয়েছে। একটু সাবধানতার অভাবে উভায় পক্ষ পরতে পারেন বড় রকমের ঝামেলায়। অনেকে নামিদামি চোরাই মোবাইল ফোন কম টাকায় ক্রয় করে থাকেন। চোরাই মোবাইল ফোন ক্রয় থেকে বিরত থাকুন। যে কোন মোবাইল ফোন ক্রয় ও বিক্রয় করার আগে সচেতন হতে হবে ।  ফোন বিক্রয় বা ক্রয় করার সময় আপনাকে বেশ কিছু দিকে নজর রাখতে হবে। পুরাতন মোবাইল ফোন ক্রয় করে আপনিও হতে পারেন মামলার শিকার। তাই যে কোন ফোন ক্রয় করার আগে মোবাইল ফোন বিক্রয়ের চুক্তিপত্র তৈরি করুন।

 

ফোন ক্রয় করার আগে করণীয়

 

যে কোন মোবাইল ফোন ক্রয় করার আগে আপনাকে ফোনটি বৈধ কিনা সেটা যাচাই করতে হবে। সব সময় পরিচিত লোকদের কাছ থেকে ফোন ক্রয় করুন যাতে কোন ঝামেলা হলে তাকে বলতে পারেন। 

 

১। পুরাতন ফোন ক্রয় করার আগে ফোনর বৈধতা যাচাই করুন।

২ । ফোনটি অরিজিনাল কাগজ রয়েছে কিনা চেক করুন।

৩ ফোনের imie নাম্বারটি সাথে কাগজ পত্রের মিল আছে কিনা চেক করুন।

৪। অরিজিলান চার্জার রয়েছে কিনা চেক করুন।

৫। ফোনের কাগজ পত্র ছাড়া কোন ভাবে ফোন ক্রয় করা যাবে না।

৬। মোবাইল ফোন বিক্রয়ের চুক্তিপত্র তৈরি করুন।

৭। ফোনটি ক্রয় করার সময় বেশ কিছু সাক্ষী রাখুন।

 

 

মোবাইল ফোন বিক্রয়ের চুক্তিপত্র

 

বিক্রয় পক্ষঃ মোঃ লিমন হাসান, পিতা- মোঃ মনিরুজ্জামান (মনু), মাতা- মোছাঃ রিনা বেগম। গ্রামঃ মাহিগঞ্জ খোর্দ্দা রংপুর, পোস্টঃ মাহিগঞ্জ, থানাঃ মাহিগঞ্জ, জেলাঃ রংপুর। জাতীয়তাঃ বাংলাদেশী, ধর্মঃ ইসলাম।

 

জন্ম নিবন্ধন নাম্বারঃ 000******

জাতীয় পরিচয় পত্র নাম্বারঃ 780-299-0***

জন্ম তারিখঃ ০২-০৮-১৯৯৭

 

ক্রয় পক্ষঃ মোঃ মাহামুদুল হাসান (ইসমাম), পিতা-মোঃ রফিকুল ইসলাম (রিংকন), মাতা- মোছাঃ হালিমা আক্তার (পারভিন)। গ্রামঃ মাহিগঞ্জ রংপুর, পোস্টঃ মাহিগঞ্জ, থানাঃ মাহিগঞ্জ, জেলাঃ রংপুর। জাতীয়তাঃ বাংলাদেশী, ধর্মঃ ইসলাম।

 

জন্ম নিবন্ধন নাম্বারঃ 000******

জাতীয় পরিচয় পত্র নাম্বারঃ 087-992-0***

জন্ম তারিখঃ ১২-১০-১৯৯৮

 

পরম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

আমি বিক্রয় পক্ষ নিম্নক্ত সাক্ষী স্বরুপ একটি মোবাইল (Name: Samsung, Model: mo2, Imei:0000***** । ১২০০০/= টাকায় চুক্তি হিসেবে বিক্রয় করিলাম।

আমি ঘোষণা দিচ্ছি যে আজ ১০-১০-২০২২ ইং তারিখের পূর্ব পর্যন্ত কোনো ধরনের বেআইনী কাজে এই মোবাইল টি ব্যাবহার হয়ে থাকলে তার সস্পুর্ন দায়ভার আমার।

 

পরম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

আমি ক্রেতা পক্ষ নিম্নক্ত সাক্ষী স্বরুপ একটি মোবাইল (Name: Samsung, Model: mo2, Imei:0000*****। ১২০০০/= টাকায় চুক্তি হিসেবে বিক্রয় পক্ষ হইতে ক্রয় করিলাম।

 

আমি ঘোষনা দিচ্ছি যে আজ ১০-১০-২০২২ ইং তারিখের পরবর্তীতে কোনো ধরনের বেআইনী কাজে এই মোবাইল ফোন টি ব্যাবহার হয়ে থাকলে তার সম্পুর্ন দায়ভার আমার।

এতদ্বর্থে আমরা উভয় পক্ষ দলিল পড়িয়া এবং বুঝিয়া, সুস্থ মস্তিস্কে নিজ নিজ নামে সহি এবং সাক্ষর করিলাম।

 

সাক্ষীগণের সাক্ষরঃ                                                                                                বিক্রয় পক্ষের সাক্ষরঃ

১।…………..

২।…………..                                                                                                                    ক্রেতা পক্ষের সাক্ষরঃ

৩।…………..

 

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *