ফুলের পিকচার ডাউনলোড

নতুন ফুলের পিকচার কালেকশন ২০২৩ । New Flower Pics

নতুন ফুলের পিকচার

 

আপনি কি জানেন ফুল কি কারণে বেশি বিখ্যাত? ফুল অথবা পুষ্প আপনি যে নামে ডাকুন না কেনো ফুল তার নিজের সৌন্দর্যের জন্য জনপ্রিয় । তাই প্রতিটা মানুষের কোন না কোন সামাজিক অনুষ্ঠানে অথবা ব্যাক্তিগত প্রয়োজনে ফুল হলো প্রথম পছন্দ । আপনার জীবনে চলার পথে ফুল লাগবেই ছোট্ট বাচ্চা থেকে শুরু করে সব বয়সের মানুষের ফুলের প্রতি ভালোলাগা ভালোবাসা আছে আর থাকবে । তাই আমরা আপনাদের জন্য এখানে নিয়ে এসেছি বর্তমান সময়ে সব থেকে সেরা কিছু ফুলের পিকচার ও ছবি কালেকশন । আপনি চাইলে আমাদের পুরাতন ফুলের ছবি Download বাংলা ব্লগ পোষ্টটি দেখতে পাবেন । আপনি সেখানে পাবেন লাল গোলাপ ফুলের ছবি থেকে শুরু করে কাশফুলের ছবি ও পিক । বর্তমান সময়ে আমরা নানা কাজে ব্যবস্থ থাকি এর মাঝে দেখা যায় স্কুল কলেজের অথবা প্রিয়জনদের নানা রকমের সফলতার কথা শুনতে পারি ও দেখতে পারি সামাজিক যোগাযোগ মাধ্যমে । এর জন্য আপনাকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে হয় কিন্তু কি দিয়ে দুরে থেকে তাকে কনগ্রাচুলেশন জানাবেন তাই না । আপনি চাইলে আমাদের ব্লগ সাইটটি থেকে বিভন্ন রকমের শুভেচ্ছা বার্তা কপি করে সেন্ড করতে পারবেন এছাড়া ও থাকছে নানা রকমের ফুলের ছবি যা আপনি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন ।

 

ফুলের ছবি Download

 

আপনি কি ফুলের পিকচার Download করার জন্য ভালো কোন ওয়েব সাইট খুঁজচ্ছেন ? অথবা সহজে কিভাবে নতুন ফুলের ছবি ডাউনলোড করা যায় এ নিয়ে খোঁজ খবর করছেন তাহল আপনাকে আর কোন ঝামেলাতে পরতে হবে না । কারণ bangla all sms ব্লগ সাইট আপনাদের জন্য সব সময় কাজ করে যাতে আপনারা আপনাদের প্রয়োজনীয় সকল পিকচার ও এসএমএস পেতে পারেন কোন প্রকার ঝামেলা ছাড়ায় । 

নতুন ফুলের ছবি
ফুলের ছবি Download
ফুলের ছবি ডাউনলোড
ফুলের ছবি সুন্দর সুন্দর
ফুলের ছবি
ফুলের ছবি
ফুলের পিকচার
ফুলের পিকচার

 

লাল গোলাপ ফুলের ছবি hd

 

আপনি যদি গুগলে খোঁজ করেন যে গোলাপ ফুলের ছবি দেখান তাহল আপনি দেখতে পাবেন আপনাদের জন্য আমরা এর অনেক আগে ২টি পোষ্ট করেছি চাইলে সেই পোষ্টের কালেকশন গুলো ও দেখতে পাবেন । সেখানে আপনি দেখতে পাবেন সেরা বেশ কিছু গোলাপ ফুলের hd কালেকশন । উক্ত পোষ্টে আপনাদের বেশ সাড়া পাওয়াতে আজকে এই নতুন পোষ্ট লেখা এখানে পাবেন লাল লাল গোলাপ ফুলের ছবি । আগামি বিশ্ব ভালোবাসা দিবসে দেখা যাবে বাজারে লাল গোলাপ ফুলের বেশ দাম । কারণ লাল গোলাপ ব্যবহার করা হয় ভালোবাসা আদান প্রদান করতে । লাল গোলাপ হলো ভালোবাসার চিহ্ন অথবা প্রতিক ।

গোলাপ ফুল
গোলাপ ফুলের ছবি
ফুলের ছবি
লাল গোলাপ ফুলের ছবি

 

রজনীগন্ধা ফুলের ছবি

 

আমার ব্যক্তিগত ভাবে রজনীগন্ধা ফুলের তোড়া ও এর সুগন্ধ অথবা ঘ্রাণ বেশ ভালোলাগে । আমার জানা মতে মেয়েরা এর সুগন্ধ বেশি ভালোবাসে । বেশির ভাগ সময়ে দেখা যায় বোনেরা বিয়েতে ও গায়ে হলুদে সময়ে রজনীগন্ধা ফুল চুলের খোপাতে ব্যবহার করে সুন্দর দেখার জন্য । এছাড়া বাসা বাড়িতে মেয়েরা ফুলদানী সাজাতে ব্যবহার করে থাকে । আপনি যদি বলেন যে কেনা বেশি ভালোলাগে রজনীগন্ধা ফুলকে আমি এক কথায় উত্তর দিবো যে আমার কাছে এই ফুলের ঘ্রাণ (সুগন্ধ) বেশি ভালোলাগে । আপনার কি কারণে রজনীগন্ধা ফলকে বেশি ভালোলাগে নিচে কমেন্ট করে জানাবেন । 

রজনীগন্ধা ফুল png
রজনীগন্ধা ফুল
রজনীগন্ধা ফুলের ছবি ডাউনলোড
রজনীগন্ধা ফুলের ছবি
রজনীগন্ধা ফুলের পিকচার


শিউলি ফুলের ছবি ডাউনলোড

 

আপনি কি জানেন যে শিউলি ফুলের উৎপত্তি কোথায় অথবা কিভাবে আমাদের দেশে আসে ? শিউলি ফুলের বৈজ্ঞানিক নাম হলো Nyctanthes arbor-tristis। আপনি শিউলি ফুলকে দক্ষিণ এশিয়ার দক্ষিণ ও পূর্ব থাইল্যান্ড থেকে পশ্চিমে বাংলাদেশ, ভারত, উত্তরে নেপাল, ও পূর্বে পাকিস্তানে বেশি দেখতে পারবেন । এই গাছের পাতা অনেকটা লম্বা হয়ে থাকে তাও প্রায় ৬-৭ সেন্টিমিটার । শিউলি ফুল শরৎকালে ফোটে । তবে আপনি দেখবেন শরৎকালে ও হেমন্ত কালে যখন শিউলি ফুল ফুটে সে সময়ে শিশির ভেজা সকালে ঝরে থাকা শিউলি ফুল দেখতে সুন্দর লাগে । 

Nyctanthes Pictures and Images
শিউলি ছবি
শিউলি ছবি
শিউলি ফুলের ছবি ডাউনলোড
শিউলি ফুলের ছবি
শিউলি ফুলের পিকচার Download
শিউলি ফুলের পিকচার

 

কদম ফুলের ছবি

 

কদম ফুল দেখতে হলে আপনাকে যেতে হবে গ্রাম বাংলায় তবে এখন আপনি শহরে বিভিন্ন রাস্তায় কদম গাছ দেখতে পাবেন । আমার জানা মতে কদম গাছ গ্রামে রোপন করা লাগে না এমনিতে চারা ফুতে গাছ তৈরি হয় । আমার বাড়িতে বেশ কিছু কদম গাছ তৈরি হয়েছে এমনিতে । কদম এর (বৈজ্ঞানিক নাম হলো Anthocephalus indicus । আপনি যদি বলেন যে কদম এর আদি নিবাস কোথায় তাহলে বলতে হয় বাংলাদেশ, ভারত চিন হলো কদম এর আদি নিবাস । কদম ফুল দেখতে একে বারে বলের মতো । কদম ফুল সাদা  ও হলুদে রঙ এর হয়ে থাকে । কদম গাছের পাতার অনেক উপকারিতা আছে কদম পাতার রস কৃমি দূর করে থাকে ।

কদম ফুল ছবি
কদম ফুলের ছবি ডাউনলোড
কদম ফুলের ছবি
কদম ফুলের পিকচার

 

সূর্যমুখী ফুলের ছবি

 

আপনি কি সুন্দর সুন্দর সূর্যমুখী ফলের ছবি ও পিকচার ডাউনলোড করা জন্য খোঁজ করছেন ? আপনি আজকে এই পোষ্টে দেখতে পাবেন নানা রকমরে সূর্যমুখী ফুলের ফটো ও ছবি তার আগে চলুন জেনে নেই সূর্যমুখী ফুলের কিছু তর্থ্য । সূর্যমুখী ফুল নানা কাজে লাগে যেমন তেল তৈরিতে এবং এর বীজ হাঁস মুরগির খাদ্যরূপে । এটি শীত ও বসন্তকালে বেশি দেখা যায় বাংলাদেশ বর্তমান ব্যাপক চাষ হচ্ছে ।

 

সূর্যমুখী ফুল আঁকা
সূর্যমুখী ফুলের ছবি ডাউনলোড
সূর্যমুখী ফুলের ছবি
সূর্যমুখী ফুলের পিকচার

 

গন্ধরাজ ফুলের ছবি

 

আপনি কি গন্ধরাজ ফুলের ছবি ও পিকচার ডাউনলোড করার জন্য ভালো কোন ওয়েব সাইট খোঁজ করছেন তাহলে আপনি এই পোষ্টে পাবেন সকল ধরণের ফুলের পিকচার এর সাথে গন্ধরাজ ফুলের ছবি ও। তার আগে চলুন আরো কিছু তর্থ্য জেনে নেই গন্ধরাজ ফুলের। আপনি বাংলাদেশ ও ভারতে বেশি দেখতে পাবেন এই ফুলটিকে । গন্ধরাজ ফুলের বৈজ্ঞানিক নাম টি হলো Gardenia jasminoides। গন্ধরাজ ফুলের নাম করণ করা হয় বিখ্যাত আমেরিকান প্রকৃতিবিদ ড: আলেকজেন্ডার গার্ডেন এর নাম অনুসারে।

গন্ধরাজ ফুলের ছবি ডাউনলোড
গন্ধরাজ ফুলের ছবি
গন্ধরাজ ফুলের পিকচার
টবে গন্ধরাজ

 

গাঁদা ফুলের ছবি

 

গাঁদা ফুল প্রায় সব এস্থানে পাওয়া যায় ও দেখা যায় । এটি দেখতে সুন্দর লাগে সহজে যে কোন স্থানে চাষ করা যায় । এই ফুলের বীজ থেকে সহজে চারা তৈরি করা যায় তবে কাটিং পদ্ধতিতে ও চারা তৈরি করা যায় । বিভিন্ন অনুষ্ঠানে ও বিয়ে বাড়িতে সাজাতে বেশি দেখা যায় । আপনি চাইলে আমাদের গাঁদা ফুলের ছবি গুলো ডাউনলোড করে নিয়ে আপনার প্রিয় জনদের সেন্ড করতে পারবেন । চলুন গাঁদা ফুঁলের তর্থ্য জানি । গাঁদা ফুলের বৈজ্ঞানিক নাম টি হলো Tagetes erecta। এটি বাংলায় বিভিন্ন নামে ডাকা হয় যেমন হলো গন্ধা>গেন্ধা>গেনদা>গাঁদা । এটি সাধারণত শীতকালীন ফুল হলেও এখন সব সময়ে দেখা যায় । হলুদ রঙগের, কমলা হলুদ, ও সাদা গাঁদা দেখা যায় । কাঁটা স্থানে রক্ত পড়া বন্ধ করতে গেন্ধা ফুলের পাতা ব্যবহার করা হয় ।

গাঁদা ফুল
গাঁদা ফুলের ছবি ডাউনলোড
গাঁদা ফুলের ছবি
গাঁদা ফুলের পিকচার ডাউনলোড
গাঁদা ফুলের পিকচার
Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *