অফিস ভাড়ার চুক্তিপত্র pdf

অফিস ভাড়ার চুক্তিপত্র pdf

 

বিসমিল্লাহির রহমানের রাহিম

 

নাম ঃ

ঠিকানা ঃ

থানা ঃ

মোবাইল ঃ

 

জনাব মোঃ তাজুল ইসলাম

প্রিতা মৃতঃ….

বাসা নং- .., রোড নং- .., ওর্য়াড নং- .., গ্রামঃ ……,

ডাকঘরঃ ……., রংপুর ।

মোবাইল নং- ০১৭…………………

 

পরম করুনাময় সৃষ্টি র্কতার নামে আমি প্রথম পক্ষ নিম্ন তফসলি ………………. র্বণতি সম্পত্ততিতে সর্ম্পূণ বাড়ি ও উঠান  ভাড়া দওেয়ার ইচ্ছা প্রকাশ করলে এবং দ্বিতীয় পক্ষ আপনার বাসা ভাড়ার জন্য ভাড়া লইতে চাইলে আমি প্রথম পক্ষ উক্ত বাসা ভাড়ার  জন্যে মাসকি ভাড়া ……/- (…….) টাকা প্রদানে প্রস্তাব করলে আপনি দ্বিতীয় পক্ষ উক্ত প্রস্তাবে সম্মতি প্রকাশ করলে নিম্নলিখিত র্শতাবলি উভয় পক্ষ ভাড়া প্রদানে ও ভাড়া গ্রহনে সম্মত হইবে ।

র্শতাবলি

 

০১ ।নিম্ন তফসলি বর্ণিত বাড়ী ভাড়া ০১/০৩/২০১৯ ইং হইতে ০১/০৩/২০২২ইং তারিখ র্পযন্ত মোট ০৪ (চার) বছরের জন্য বলবৎ থাকিবে । পরর্বতী উভয় পক্ষরে সম্মতি ক্রমে বাড়ী ভাড়া চুক্তপিত্র নবায়ন করা যাইবে ।  

০২।বাড়ী ভাড়া চুক্তপিত্র যে মাস থেকে র্কাযকর হইবে ঐ মাসরে ১০ (দশ) তারখিরে মধ্যে দ্বিতীয় পক্ষ প্রথম বাড়ি ভাড়া পরশোধ করিবে ।

০৩। প্রথম পক্ষ বাড়ী ভাড়ার টাকা প্রাপ্তির রশিদ প্রদান করিবেন অথবা লিখিত ভাবে প্রাপ্তি স্বীকার করবিনে । 

০৪ । দ্বিতীয় পক্ষ মিটার রিড়িং অনুসারে তাহার বিদুৎ বিল পরিশোদ করিবেন (ব্যবহাররে দিন থেকে)।

০৫ । প্রথম পক্ষ পানির বিল, ট্যাক্স, ভূমি রাজস্বসহ সিটি করপোরেশনের যাবতীয় বলি পরশিদ করিবেন ।

০৬ । দ্বিতীয় পক্ষ ভাড়া বাড়ির সাজ সজ্জা বাতিত্য বাড়ির বড় ধরনরে কোন রকম পরর্বিতন বা পরিশোধন করিতে পারবে না । দ্বিতীয় পক্ষ বাড়ির কোন রকম পরর্বিতন বা পরিবর্ধন করিতে চাইলে প্রথম পক্ষকে লিখিত বা মৌখিক অনুমোদন নিতে হইবে । এই ক্ষেত্রে প্রাকৃতিক যে কোন প্রাকৃতিক কারণে বাড়ির বড় ধরনের ক্ষতি হইলে দ্বিতীয় পক্ষ দায়ি থাকবিনে না ।ক্ষতিগ্রস্তর মেরামত প্রথম পক্ষ করিয়া দিবেন। যদি দ্বিতীয় পক্ষ বাড়ির বড় ধরনের মেরামত প্রথম পক্ষের অনুমোদনক্রমে করিয়া তবে মেরামতের খরচ দ্বিতীয় পক্ষের বাড়ি সাথে সমন্ময় করিয়া নিবেন ।

০৭ । চুক্তিপত্ররে মেয়াদকাল শেষ হওয়ার পর নবায়ন মোতাবেক মাসিক ভাড়া সিস্পতি হবে ।

০৮।দ্বিতীয় পক্ষ ভাড়া নিজস্ব অফিস/র্কাযালয়/প্রাইভেট টিউশনি ব্যাতিত অন্য কোন ব্যবসা বা অসামাজকি র্কাযাকলাপ যা মেশের প্রচলিত আইনের পরপিনহী, পরিচালনা করিতে পারিবেনা না অথবা কোন সাবটি  দ্বারা তৃতীয় পক্ষের নিকট বাড়ির দখল হস্তান্তর করিতে পারিবে না ।

০৯ । দ্বিতীয় পক্ষ অফিসের কাজে ভাড়া বাড়ীর টেলিফোন লাইনসহ যোগাযোগ ব্যবস্থার অন্যান্য লাইন সংযোগ নিতে পারবিনে না ।

১০ ।দ্বিতীয় পক্ষ ভাড়া থাকাকালীন সময় যদি কোন বাক্তি বা কোন প্রতষ্ঠিানের সহিত কোন প্রকার র্আথিক লেনদেন করেন বা কাহারো নকিট কোন প্রকার দেনা পাওনা থাকিলে তৎজন্য প্রথম পক্ষ কোন ভাবে দায়ী থাকবিনে না  ।

১২ । উভয় পক্ষ ৩(তিন) (জানুয়ারি/ফেবরোয়ারি/র্মাচ) মাসের নোটশিে অত্র চুক্তপিত্র বাতিল করিতে পারিবেন ।

১৩ । অত্র চুক্তিপত্ররে র্শতসমুহের মধ্যে কোন পক্ষ যদি কোন র্শত ভঙ্গ বা অমান্য করেন সে ক্ষেত্রে চুক্তিনাম বাতিল বলিয়া গণ্য হইবে । প্রথম পক্ষ র্শত ভঙ্গ করিলে ক্ষতি পূরণ দিবে এবং দ্বিতীয় র্শত ভঙ্গ করিলে উচ্ছেদ সহ ক্ষতি পূরণ করিতে বাধ্য থাকিবে ।

 

তফসিল

 

জেলাঃ রংপুর, থানাঃ কোতয়ালী, মৌজা- ………………, খতিয়ান নং-…………………, দাগ নং-………………,হল্ডিনং-…………………।,ওর্য়াডনং-…………………, …………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………………

 

উপরোক্ত র্শতাবলি পড়িয়া এবং অবগত হইয়া অন্যের বিনা প্ররোচনায় নিজ ইচ্ছায় সুস্থ্য শরীরে সহির মাধ্যমে চুক্তি সম্পাদন করিলাম ।

স্বাক্ষীগনের স্বাক্ষরঃ

            প্রথম পক্ষের স্বাক্ষর                                                       দ্বিতীয় পক্ষের স্বাক্ষর

১।

২।

৩।

৪।                                                                                 

৫।

৬।

অফিস ভাড়ার চুক্তিপত্র pdf
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *