Pohela Boishakh

পহেলা বৈশাখ ২০২২ কত তারিখ?। পহেলা বৈশাখ কি বার

পহেলা বৈশাখ ২০২২ কত তারিখ

 

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক ভাই ও বোনরা সবাই কেমন আছেন আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালোই আছেন । আবারো আমাদের মাঝে এলো বাঙালি জাতির প্রাণের উৎসব শুভ নববর্ষ (পহেলা বৈশাখ বা পয়লা বৈশাখ) । আমরা সবাই জানি যে বাংলা মাসের প্রথম মাসটি হলো বৈশাখ মাস । বৈশাখ মাসের ০১ তারিখে পালোন করা হয় বাঙালি জাতির বর্ষবরণ উৎসব টি । পহেলা বৈশাখ উদযাপন এর মধ্যে গুরুত্বপূর্ণ কার্য হলো ব্যবসায় প্রতিষ্ঠানের হালখাতা করা এবং  বৈশাখী মেলা । বাংলা নববর্ষ উপলক্ষে বাড়ি বাড়িতে আয়োজন করা হয় পান্তা ভাতের সাথে ইলিশ মাছ, বিভিন্ন ধরনের ভর্তার কালেকশন এবং আরো থাকে কাঁচা মরিচ ও পিয়াজ এর পরিবেশন । ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয় এবং এই বিশেষ্য দিনে রমনা পার্কে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান । তবে বাংলাদেশে পহেলা বৈশাখ পালন করা হয় ইংরেজি মাসের ১৪ এপ্রিল এবং ভারতে পালন করা হয় ১৫ এপ্রিল । আজকে এই পোস্টে আপনি আরো জানতে পারবেন পহেলা বৈশাখ ২০২২ কত তারিখে উদযাপন করা হবে বাংলাদেশে এবং এবার পহেলা বৈশাখ কি বার। এছাড়া আরো থাকছে পহেলা বৈশাখ এর পহেলা বৈশাখ ও বাঙালির সংস্কৃতি এর জানা অজানা অনেক তর্থ্য । 

 

পহেলা বৈশাখ ইংরেজি কত তারিখ

 

আবারো চলে আসলো বাঙালির বড় উৎসব বাংলা নববর্ষ । যেহেতু বৈশাখ হলো বাঙালি জাতির বর্ষবরণ উৎসব তাই বাংলাদেশ ও ভারতে বৈশাখ এর উদযাপন এর তারিখ ও সময় এর পরিবর্তণ হয়ে থাকে । এবারে বাংলাদেশে পহেলা বৈশাখ ২০২২ উদযাপন করা হবে ১৪ এপ্রিল এবং ভারতে এর পরের দিন ১৫ এপ্রিল এ পালন করা হবে । 

 

পহেলা বৈশাখ কি বার

 

আপনি কি কোন দিন কি দিবস এই পোস্টটি দেখতে চান তাহলে আপনি আমাদের উক্ত পোস্টটি দেখতে পারেন । এছাড়া অনেকে প্রশ্ন করেন যে ২০২২ সালের পহেলা বৈশাখ কি বার তাই না । এবার পহেলা বৈশাখ বাংলাদেশে পালন করা হবে বৃহস্পতিবার ।

 

আরো পড়ুনঃ

 

শুভ নববর্ষ ১৪২৯ – পহেলা বৈশাখের এসএমএস, শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, ওয়ালপেপার কালেকশন!

 

সম্পর্কিত অনুসন্ধান

 

০১ । পহেলা বৈশাখ ২০২২ কত তারিখ?

উত্তরঃ ১৪ এপ্রিল বাংলাদেশে এবং ১৫ এপ্রিল ভারতে ।

০২ । পহেলা বৈশাখ কি বার?

উত্তরঃ বৃহস্পতিবার

০৩ । পহেলা বৈশাখ ইংরেজি কত তারিখ?

উত্তরঃ ১৪ এপ্রিল বাংলাদেশে এবং ১৫ এপ্রিল ভারতে

০৪ । পহেলা বৈশাখ কবে ২০২২?

উত্তরঃ ১৪ এপ্রিল ২০২২

Spread the love

Leave a Comment

Your email address will not be published.