র দিয়ে মেয়েদের ইসলামিক নাম

রাবেয়া নামের অর্থ কি? ইসলামি নামের বাংলা অর্থ

রাবেয়া নামের অর্থ কি

 

আজকের এই পোস্টের মাধ্যমে আমরা জানবো বেশ কিছু ইসলামিক নামের অর্থ এবং ইসলামিক নামার রাখার গুরুত্ব । আমাদের মাঝে অনেক মুসলিম ভাই ও বোনরা এখনো জানেন না যে নাম সম্পর্কে ইসলামি ধর্মে বেশ কিছু শর্ত ও নিয়ম নীতি রয়েছে । এছাড়াও সঠিক ইসলামিক জ্ঞান না থাকার কারণে অনেক বাবা ও মা তাদের সোনা মনিদের নাম রাখেন বর্তমান সময়ের সাথে মিলরেখে  । আপনি শুধু আরবি একটা নাম রাখলেই হবে না যেই নামের অর্থ কি তার উপর ও গুরুত্ব দিতে হবে । এখানে শুরু আরবি নাম হলেই হবে না অর্থ যথাযথ হওয়া চাই । আজকে আমার বেশ কিছু র দিয়ে ইসলামি মেয়ে বাচ্চার নাম আপনাদের মাঝে শেয়ার করবো । এছাড়াও আমাদের মাঝে অনেকে রাবেয়া নামের অর্থ কি জানতে চেয়েছেন । তাদের জন্য থাকছে Rabeya name meaning in Bengali? Rabeya name meaning in Islamic? Rabeya namer ortho ki? Rabeya নামের অর্থ কি? তাহলে চলুন বেশ কিছু ইসলামিক মেয়েদের নাম দেখে নেই । 

 

ইসলামিক নামের নীতিমালা

 

আল্লাহ‘র ৯৯টি এটা আমরা সকলে জানি । মহান আল্লাহর নাম গুলো আমরা ইসলামিক নাম হিসাবে ব্যবহার করতে পারবো কিন্তু এখানে রয়েছে বেশ কিছু শর্ত ও নিয়ম নীতিমালা । মহান আল্লাহ্‌র নাম হলো রহীম, এখানে কেউ যদি রহীম নামটি রাখতে চাই তাহলে তাকে রহীম নামের সাথে (আব্দুর) যোগ করতে হবে । এ ক্ষেতে শুধু রহীম নামে কাউকে ডাকা যাবে না আব্দুর রহীম বলতে  হবে ।

 

 রাবেয়া নামের বাংলা অর্থ কি

 

রাবেয়ে নামটি হলো একটি ইসলামিক নাম । এর রয়েছে সুন্দর এবং অর্থপূর্ণ বাংলা অর্থ । রাবেয়া নামের বাংলা অর্থ হলো নিঃস্বার্থ । যে সকল মা-বাবারা মেয়ে শিশুর জন্য র দিয়ে একটি সুন্দর নাম খোঁজ করছেন তারা এই নামটি রাখতে পারেন । নিচে আপনাদের জন্য রাবেয়া নামের সাথে মিল রেখে বেশ কিছু নাম রাখা হলো ।

 

র দিয়ে মেয়েদের ইসলামিক নাম

 

রাবেয়া তাসনিম রাবেয়া সুলতানা মাইশা
রাবেয়া ইসলাম শাইবা রাবেয়া মিমি 
রাবেয়া আক্তার ঊষা রাবেয়া ইসলাম মুন্নি
রাবেয়া মির্জা রাবেয়া আক্তার মুনা
রাবেয়া নাসরিন রাবেয়া আক্তার ইভা
রাবেয়া জাহান ইভা রাবেয়া আফরোজ
রাবেয়া বিন্তে সাইয়েদ রাবেয়া বুশরা
রাবেয়া বসরি রাবেয়া ইসলাম
নিশাত জাহান রাবেয়া রাবেয়া বেগম
রাবেয়া আজিজ রাবেয়া আনজুম
Spread the love

Leave a Comment

Your email address will not be published.