সেক্সে রসুনের উপকারিতা

সেক্সে রসুনের উপকারিতা । সেক্সে বৃদ্ধির উপায় কি

আজকে এই ব্লগ পোস্টে আপনাদের সাথে শেয়ার করবো সেক্সে রসুনের উপকারিতা ও সেক্সে বৃদ্ধির উপায়। আপনি জানলে অবাক হবে সেক্সে রসুনের উপকারিতা। অধিকাংশ পুরুষদের যৌন সমস্যা ভুগে থাকেন। এর মধ্যে প্রধান সমস্যা হলো অকাল বীর্যপাত, ইরেকটাইল ডিসফংশানশন (E D)। অনেক পুরুষ ডাক্তারের সাথে যৌন সমস্যার কথা বলতে এখনো লজ্জা বোধ করেন। বিবাহিত জীবনকে আরো বেশি সুখী রাখতে যৌন সমস্যার চিরস্থায়ী বন্দোবস্ত করা খুবে প্রয়োজন। প্রাচীন যৌন চিকিৎসা অনুযায়ী যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য বেশ কিছু উপায় রয়েছে যেমন হলো কালোজিরা ও রসুন। তাহলে নিচে দেখা যাক রসুনের উপকারিতা কি কি ও রসুনের অপকারিতা গুলো কি কি।

 

যৌন ক্ষমতা বাড়ানোর উপায় গুলো

 

প্রাচীন কাল থেকে মানুষ নিজের যৌন ক্ষমতা বৃদ্ধির চেষ্টা করে চলছে। আপনি ও কি আপনার যৌন শক্তি বৃদ্ধির ঘরোয়ো উপায় খোঁজ করছেন? বাজারে ও অনলাইনে দেখতে পাবেন বিভিন্ন যৌন শক্তি বৃদ্ধির ওষুধ পাওয়া যায় এগুলো অনেক বিপদ জনক হয়ে থাকে। আপনার যদি পুরুষের সমস্যা থেকে থাকে তাহলে আপনি আজ থেকে রসুন সেবন করা চালু করতে পারেন। রসুনের মাধে রয়েছে ভিটামিন বি, ভিটামিন বি ১, বি ৬, সি, ক্যালসিয়াম, সেলেনিয়াম, ম্যাঙ্গানিজ, তামা ইত্যাদি যৌন শক্তি বৃদ্ধিকারক উপাদান তবে আপনাকে সঠিক নিয়মে প্রতিদিন রসুন খেতে হবে।

 

রসুন কখন কিভাবে এবং কতটুকু খাবেন 

 

নিয়োমিত রসুন সেবনে আপনার স্পার্ম বৃদ্ধি পাবে এবং বীর্য ঘন করবে। যে সকল পুরুষদের যৌন চাদিহা দিন দিন কমে যাচ্ছে তাদের যৌন আগ্রহ বৃদ্ধি পাবে।

  • সকাল বেলা খালি পেটে ১ থেকে ২ কোয়া কাঁচা রসুন চিবিয়ে খেতে পারেন।
  • ঝাঁঝালো ভাব বেশি মনে হলে মধুর সাথে খেতে পারেন।
  • এছাড়া ১ থেকে ২ কোয়া রসুন তেল অথবা ঘিতে ভেজে খেতে পারেন। 
  • রসুন খাওয়ার পরে দুধ খেলে রেজাল্ট ভালো পাওয়া যায়।
  • রসুন বাটা সাথে কাঁচা আমলকির রস ২ চামচ দিয়ে মাখিয়ে খেতে পারেন।

 

রসুনের উপকারিতা গুলো কি কি

 

যৌন অক্ষমতা বা দুর্বলতা

 

বেশির ভাগ পুরুষদের এই সমস্যা ভুগে থাকেন বেশ কিছু বদঅভাস এর কারণে। রসুনের মাঝে রয়েছে প্রচুর পরিমাণের এস-অ্যালিল সিস্টাইন অ্যান্টিঅক্সিড্যান্ট যা যৌন অক্ষমতা বা দুর্বলতা সমস্যা নিরাময় করে।

 

মানসিক স্বাস্থ্যের উন্নতি

 

নিয়োমিত রসুন খেলে মানুসিক চাপ কমে ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। 

 

শুক্রাণুর বৃদ্ধি করে

 

একজন পুরুষের বাবা হবার জন্য শুক্রাণুর খুবে গুরুত্বপূর্ণ ভুমিকা প্রদান করে। যে সকল পুরুষ কাঁচা রসুন সেবন করেন তাদের বীর্য ঘন হয়ে থাকে। 

 

দ্রুত বীর্যপাত

 

আপনি যদি প্রতিদিন রসুনের সাথে দুধ সেবন করে তাহলে আপনার শুক্রাণুর পরিমাণ বৃদ্ধি পাবে এবং ঘন হবে এতে করে অকাল বীর্যপাত হতে মুক্তি পাবেন এবং আপনার বিবাহিত জীবন আরো আনন্দের হবে। 

 

রসুনের অপকারিতা

 

রসুনের যেমন অনেক গুলো উপকারি দিক রয়েছে ঠিক তেমনি বেশ কিছু অপকারিতা ও আছে। তবে আপনি যদি সঠিক কায়দা রসুন সেবন করে তাহলে কোন প্রকার ঝামেলা হবে না।

  • অতিরিক্ত রসুন সেবনের ফলে বমিবমি ভাব হতে পারে।
  • মুখের দুর্গন্ধের সৃষ্ঠি হতে পারে।
  • অম্বল এবং বুকজ্বালা ও হতে পারে
  • যে কোন অপারেশন এর আগে রসুন সেবন বন্ধ করুন।
  • এলার্জি সমস্যা দেখা দিতে পারে।

 

আশা করা যাচ্ছে যে এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারচ্ছেন সেক্সে রসুনের উপকারিতা । সেক্সে বৃদ্ধির উপায় গুলো।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.