All Board SSC Routine 2021

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ (সময়সূচি) All Board SSC Routine 2022

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করা হয়েছে ৩১/০৭/২০২২ ইং তারিখে। SSC পরীক্ষার রুটিন ২০২২ বাংলাদেশ শিক্ষার্বোডর ওয়েব সাইটে প্রকাশ করেছে। আগামি ১৫/০৯/২০২২ থেকে ৯  টি বোর্ডে পরীক্ষা হবে ও মাদ্রাসা বোর্ডের দাখিল ও কারিগরি বোর্ডের এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষা ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। পরীক্ষার সময় দুই ভাগে ভাগ করা হয়েছে। সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যস্ত ও দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে কেন্দ্রে উপস্থিত হতে বলা হয়েছে। ssc routine 2022 থেকে বাংলাদেশের সকল বোর্ডের একসাথে পরীক্ষা শুরু হবে। এসএসসি পরীক্ষা ২০২২ এর জন্য ফরম পূরণের জন্য কাজ শুরু করা হয়েছে।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ pdf

SSC পরীক্ষার রুটিন ২০২২ ডাউনলোড SSC Routine 2022 Download এসএসসি ও সমমানের পরীক্ষার সকল শিক্ষা বোর্ডের সময়সূচি ২০২২ প্রকাশিত হয়েছে ৩১/০৭/২০২২ ইং তারিখে । এসএসসি, মাদ্রাসা বোর্ডের দাখিল ও কারিগরি বোর্ডের এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষার রুটিন এক সাথে পাবেন আমাদের ওয়েব সাইটে। এসএসসি ও সমমানের পরীক্ষার রুটিন ডাউনলোড করুন এখানে নিচে।
পুরাতন পরীক্ষার রুটিন ২০২১
SSC পরীক্ষার রুটিন ২০২১
SSC পরীক্ষার রুটিন ২০২১
পুরাতন পরীক্ষার রুটিন ২০১৯
SSC পরীক্ষার রুটিন
২০২২ সালের এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ৩১/০৭/২০২২ ইং তারিখে। আগামী বছরে ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২২ শুরুর তারিখ নির্ধারণ করা হয় ও সেই সাথে রুটিন প্রকাশ ও করা হয়। বাংলাদেশের সকল বোর্ডের একসাথে এই পরীক্ষার সূচি প্রকাশ করা হয়।
প্রতি বছরে মতোই এবারো ১৫/০৯/২০২২ এসএসসি পরীক্ষা শুরু হবে । পরীক্ষার দিন সরকারি ছুটি থাকলে পরীক্ষা নেয়া হবে পরের দিন ।  
SSC Routine 2022 Download PDF
এসএসসি পরীক্ষার্থীদের  দিকনির্দেশনাঃ 
১। পরীক্ষা ১০টা থেকে ১১.৩০ টা পর্যন্ত ও বিকালের পরীক্ষা দুপুর ২টা থেকে ৩.৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
২। ৩০ মিনিট পূর্বে উপস্থিত হয়ে আসনে বসতে হবে।
৩। ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি নানা কারনে পরিবর্তন হতে পারে সেদিকে নজর রাখেতে হবে ।
৪। প্রশ্নপত্রে উল্লেখিত সময় অনুযায়ী পরীক্ষা হবে।
৫। প্রথমে বহু নির্বাচনী পরীক্ষা এবং তারপর সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হবে । দুই পরীক্ষার মাঝে কোন প্রকার বিরতি প্রদান করা হবে না ।
৬। প্রবেশপত্র ছাড়া পরীক্ষার্থী পরীক্ষায় অংশ করিতে পারবেনা ।
Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *